সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০১২

২৪ ফেব্রুয়ারী সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা গোপালগঞ্জে প্রবেশ পত্র পায়নি অধিকাংশই আবেদনকারী


বাদল সাহা, গোপালগঞ্জ থেকে :: গোপালগঞ্জে প্রাথমিক ও গনশিক্ষা শিক্ষা অধিদপ্তরের ‘সহকারী শিক্ষক’ নিয়োগের লিখিত পরীক্ষার প্রবেশ পত্র পেয়ে শত শত আবেদনকারী বিপাকে পড়েছে। ফলে প্রতিনিয়ত তারা জেলা প্রাথমিক শিক্ষা অফিসে এসে ধরনা দিচ্ছে। আগামী ২৪শে ফেব্র“য়ারী জেলার বিভিন্ন উপজেলায় এ পরীক্ষাটি অনুষ্ঠিত হওয়ার সময় নির্ধারিত রয়েছে। জেলার বিভিন্ন স্থান থেকে আবেদনকারীর অধিকাংশই প্রবেশপত্র পাননি। জেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে দোষ চাপানো হচ্ছে পোষ্ট-অফিসের উপর। 
শিক্ষা অফিস জানিয়েছে, এ ফেব্র“য়ারী মাসের ৯ তারিখে অন্ত:ত ১৩ হাজার ৬’শ ৪০ জন আবেদনকারীর কার্ড তাদের বর্তমান ঠিকানায় পোষ্ট-অফিসের মাধ্যমে পাঠানো হয়েছে। ওই অফিস-কর্তৃপক্ষ আরও বলছেন, ২২ ফেব্র“য়ারি বিকেলে অফিসের নোটিশবোর্ডে টানানো হবে বাতিলকৃত আবেদনকারীদের তালিকা। যাদের নাম ওই তালিকায় না থাকবে, তারা নতুন করে দু’কপি ছবিসহ আবেদন করে কার্ড নিতে পারবেন। কিন্তু সোমবার দুপুর পর্যন্ত কার্ডের ব্যাপারে দূর-দূরান্ত থেকে খোঁজ নিতে আসা আবেদনকারীদের মুখে একটি জিজ্ঞাসাই লক্ষ্য করা গেছে, একটি আবেদনের কার্ড পেতে তারা কতবার জেলাশহরের এ অফিসে আসবেন? এ প্রশ্নের উত্তর দিতে পারেননি ওই অফিসে কর্মরত কেউ।  

এব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুস সালাম বলেছেন, যেসকল বৈধ প্রার্থী প্রবেশপত্র পায়নি তাদের কাছ থেকে আগামী ২২ ফেব্র“য়ারী কার্ড না পাওয়ার বিষয়ে আবেদন নিয়ে তাৎক্ষনিক প্রবেশপত্র তৈরী করে দেয়া হবে যাতে তারা পরীক্ষা দিতে পারে।  
গোপালগঞ্জ সদর পোষ্ট-মাষ্টার লুৎফর রহমান খান জানান, আমাদের কাছে যেসব চিঠি দেয়া হয়েছে তা জেলার পোস্ট অফিসগুলিতে পৌছে দেয়া হয়েছে। সদর পোস্ট অফিসের সব চিঠি  পৌছে দেয়া হয়েছে। তবে জেলার প্রত্যন্ত অঞ্চলের পোস্ট অফিস থেকে চিঠি পৌছতে কিছুটা দেরী হয়। কিন্তু নির্দিষ্ট সময়ের আগেই কোন চিঠি পৌছতে বাকী থাকবেনা 
জেলা প্রশাসক শেখ ইউসুফ হারুণ জানিয়েছেন, বিষয়টি এমন অবস্থায় রয়েছে আমি জানতাম না। তবে বিষয়টি আমি দেখছি এবং জরুরী পদক্ষেপ নিচ্ছি। 
Ruby