সোমবার, ৩০ এপ্রিল, ২০১২

হরতালে সাড়ে ৩ কোটি শিক্ষার্থীর শিক্ষা ব্যহত হচ্ছে : শিক্ষামন্ত্রী

বাঘা নিউজ ডটকম, ডেস্ক :: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বিরোধীদলের দায়িত্বজ্ঞানহীন হরতালে প্রায় সাড়ে তিন কোটি ছাত্রছাত্রীর শিক্ষা জীবন ব্যহত হচ্ছে। একই সাথে বিশৃঙ্খল হয়ে পড়ছে শৃঙ্খলাবদ্ধ পুরো শিক্ষা ব্যবস্থা।

রোববার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। ‘বিরোধীদল আহুত হরতালে এইচএসসি ও বিভিন্ন পরীক্ষা, ক্লাশ কার্যক্রমসহ পুরো শিক্ষা ব্যবস্থার শৃঙ্খলা ভেঙ্গে পড়া বিষয়ে’ এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।


আগামী ৭ মে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে বলে জানান শিক্ষামন্ত্রী।


শিক্ষামন্ত্রী বলেন, দেশব্যাপী এইচএসসি পরীক্ষার মধ্যে হরতাল দিয়ে সমগ্র শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের দিকে ঠেলে দেয়া হয়েছে। দেশবাসীকে হরতাল কর্মসূচি প্রতিহতের আহ্বান জানিয়ে তিনি বলেছেন, পরীক্ষার মধ্যে হরতাল ডাকা যুক্তিহীন, দায়িত্বহীন, জ্ঞানহীন ও অবিবেচকের কাজ। এটা আমরা মেনে নিতে পারি না,মেনে নেয়া যায়না।


সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে শিক্ষাসচিব কামাল আবদুল নাসের চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক প্রফেসর নোমান-উর-রশীদ ও আন্ত:শিক্ষা সমন্বয় সাব-কমিটির আহবায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ফাহিমা খাতুন প্রমুখ উপস্থিত ছিলেন।
Ruby