মঙ্গলবার, ১ মে, ২০১২

নাটোরের লালপুরে এক ডগায় ৩৮ লাউ


rtnnবাঘা নিউজ ডটকম :: সৃষ্টিকর্তার অপরূপ সৃষ্টির দেখা মিলেছে নাটোরে। লালপুরবাসী এই সৃষ্টি দেখতে ভিড় জমাচ্ছে উপজেলার চা দোকানদার ছলিমুদ্দিনের বাড়িতে। এতোদিন শোনা যেত সবজি হিসেবে সুখ্যাত লাউয়ের একটি ডগায় একটি লাউ ধরে। সে ধারণা পাল্টে দিয়েছে লালপুর উপজেলার আড়বাব ইউনিয়নের নওদাপাড়া গ্রামের চা দোকানদার ছলিমুদ্দিনের বাড়িতে একটি লাউয়ের ডগায় ৩৮টি লাউ ধরে।

সরেজমিনে লালপুর উপজেলার আড়বাব ইউনিয়নের নওদাপাড়া গ্রামের চা দোকানদার ছলিমুদ্দিনের বাড়িতে মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। লাউয়ের একটি ডগায় ৩৮টি লাউ দেখতেই এ উপচে পড়া ভিড়। ছলিমুদ্দিনের বাড়িতে অবস্থিত সিসিডিবি-সিপিআরপি-এর আদর্শ মহিলা ফোরাম ঘরের চালাতে (ছাউনি ) রয়েছে লাউয়ের গাছ। সে লাউয়ের গাছেরই একটি ডগা টিনের ভেতর দিয়ে এসে বারান্দায় পড়েছে। আর সে ডগাতেই ধরেছে ৩৮টি লাউ। নিজ হাতে লাগানো লাউ গাছের একটি ডগায় ৩৮টি ধরায় খুবই খুশি ছলিমুদ্দিনের স্ত্রী আম্বিয়া (৪০)।
এ ব্যাপারে গৃহবধূ আম্বিয়া বলেন, ‘আমি খুবই খুশি। আল্লাহ আমাকে এটা দান করেছেন। আরো ভালো লাগতো যদি এটাকে সারাজীবন স্মৃতি করে রাখতে পারতাম।’ এ ব্যাপারে লালপুর উপজেলা কৃষি কর্মকর্তা আতিকুল হক বলেন, ‘একটি ডগায় ৩৮টি লাউ ধরা একটু আশ্চর্যের। তবে কিভাবে এটি ঘটলো, সে তথ্য বের করার চেষ্টা করা হবে।’
Ruby