সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০১২

সিংড়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে সংবাদ সম্মেলন

আকতার হোসেন অপূর্ব, নিজস্ব প্রতিবেদক :: নাটোরের সিংড়া উপজেলার রামানন্দ-খাজুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুলতান আহমেদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবীতে সংবাদ সম্মেলন করা হয়েছে। সোমবার সকালে এলাকাবাসীর আয়োজনে অত্র ইউনিয়নের খাজুরা গ্রামে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অত্র ইউনিয়নের মালকুর গ্রামের আলতাব হোসেন। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ৮ নং ওয়ার্ডের নির্বাচিত মেম্বর হাসান আলী।
লিখিত বক্তব্যে আলতাব হোসেন দাবী করেন, চেয়ারম্যান সুলতান যখন ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডবাসীর সুখের চিন্তা করে ভিজিডি, ভিজিএফ কার্ড প্রদান করছেন, যখন ইউনিয়নের সার্বিক উন্নয়নকে ত্বরান্বিত করতে ও জনগণের চাহিদা সরাসরি জানতে জনতার আদালত নামে জনগণের সাথে মুখোমুখি মিটিংয়ের মাধ্যমে তাদের সমস্যার কথা শুনে সেগুলো পর্যায়ক্রমে সমাধান করছেন, যখন উপজেলা নির্বাহী অফিসারের কাছ থেকে ইউনিয়নের আদীবাসীদের দাবী খাস পুকুর উদ্ধারসহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছেন, তখন একদল স্বার্থান্বেসী মহল তার জনপ্রিয়তাকে ভয় পেয়ে তার নামে মিথ্যা মামলা দায়ের করাচ্ছেন।
ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাসান আলী দাবী করেন, সম্প্রতি সিংড়ায় যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদেরের আগমনের দিন প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত সিংড়ার সর্বস্তরের জনগণকে শুভেচ্ছা জানিয়ে সুলতান উপজেলা চত্বরে একটি বিলবোর্ড স্থাপন করেন। একদল ছাত্রলীগ নামধারী দুস্কৃতিকারী সেই বিলবোর্ডটি প্রকাশ্যে ভেঙ্গে ফেলে। বিষয়টির প্রতিকার চেয়ে সুলতান স্থানীয় আওয়ামী লীগ নেতাসহ বিভিন্ন আওয়ামী লীগ’র নেতা ও প্রধানমন্ত্রী বরাবর আবেদন করেন। দুস্কৃতিকারীদের এই হীনকাজের প্রতিকার ও বিচার বাধাগ্রস্থ করতেই সুলতানের নামে এই মিথ্যা মামলা সুপরিকল্পনায় করা হতে পারে।
সুলতানের অনুপস্থিতিতে ইউপি’র বিভিন্ন কাজ বাধাগ্রস্থ হচ্ছে যার প্রভাব এসে পরছে সাধারণ জনগণের ওপর উলে¬খ করে তারা অনতিবিলম্বে সুলতান সহ অন্যান্য সকলের বিরুদ্ধে দায়েরকরা মামলা প্রত্যাহারের দাবী জানান। এ সময় প্রায় দেড় শতাধিক সর্বস্তরের জনসাধারন উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত: সম্প্রতি উপজেলার থাঐল গ্রামের মৃত নিম্বর সরদারের ছেলে সোলাইমান সরদার সিংড়া থানায় সুলতান সহ ছয়জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলায় সোলাইমান উলে¬খ করেন যে, সুলতান বাহিনী তার ভাই রুস্তম আলীর কাছে তিনলাখ টাকা চাঁদা না পেয়ে তাকে অপহরণের পর মারপিটে করে। রুস্তম বর্তমানে সিংড়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসাধীন। মামলা দায়েরের পর পুলিশ একজনকে গ্রেফতার করার পর সুলতান গ্রেফতার এড়াতে আত্মগোপন করেন।
Ruby