সোমবার, ১৯ ডিসেম্বর, ২০১১

বিশ্ব শান্তি এবং দেশ জাতির সমৃদ্ধি কামনা আখেরী মোনাজাতের মাধ্যমে ধুনটে আয়োজিত দেশের দ্বিতীয় বৃহত্তম বিশ্ব ইজতেমা সমাপ্ত

বাঘা নিউজ ডটকম, প্রদীপ মোহন্ত, বগুড়া ১৯ডিসেম্বর :  বিশব শান্তি এবং দেশ, জাতির সমৃদ্ধি, অগ্রগতি ও কল্যান কামনা করে আখেরী মোনাজাতের মাধ্যমে শনিবার শেষ হয়েছে বগুড়ার ধুনটে আয়োজিত দেশের দ্বিতীয় বৃহত্তম বিশ্ব ইজতেমা। গত বৃহস্পতিবার ফজরের নামাজ পর উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে উপজেলার সরুগ্রাম উচ্চ বিদ্যালয়ের সামনে বিশাল ময়দানে তিন দিনব্যাপী ৩৪তম ইজতেমা শুরু হয়। কনকনে শীতকে উপেক্ষা করে নিজেদের আত্মশুদ্ধি এবং আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে ইজতেমা দেশ-বিদেশের হাজার হাজার মুসল্লির সমাগম ঘটে।
ইজতেমার শুরু থেকে প্রতিদিন ফজর, যোহর, আছর ও মাগরিবের নামাজ আদায় শেষে দেশ বিদেশের ওলামাগণ কোরআন ও হাদিস থেকে বয়ান পেশ করেন। এছাড়া ইজতেমায় তাবলিগ জামায়াতের গুরুত্ব, কার্যক্রম ও করণীয় বিষয়ে মুসল্লিদের অবগত করা হয়। ঢাকার টঙ্গিতে বিশ্ব ইজতেমা সফল করার লক্ষ্যে ধুনটের এই ইজতেমার আয়োজন।
এবছর ইজতেমায় সৌদি আরব, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, পাকিস্তান, মালদ্বীপ, মিশর, ইরাক, তেহরান ও দক্ষিন আফ্রিকাসহ বিশ্বের অনেক দেশ থেকে মুসুল্লীগন তাবলীগ জামায়াতের মাধ্যমে জমায়েত হন।
আখেরী মোনাজাতে দেশ বিদেশের হাজার হাজার ধর্মপ্রান মুসলমান শরীক হন। শনিবার সকাল ১১টা ৪৮ মিনিট থেকে ১২টা ৬মিনিট পর্যন্ত মোনাজাত করা হয়। মোনাজাতে আত্মসুদ্ধির মাধ্যমে দুনিয়া ও আখেরাতের কল্যাণ কামনা করা হয়। বিশ্ব ইজতেমায় শেষ দিন ঢাকা কাকরাইল মসজিদের আহাল মাওলানা ওমর ফারুক আখেরী মোনাজাত পরিচালনা করেন। মোনাজাতের সময় হাজার হাজার মুসল্লির আমিন আমিন ধ্বনিতে ইজতেমা ময়দান মুখরিত হয়ে ওঠে।
Ruby