মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১২

গোপালগঞ্জের মুকসুদপুরে বানিয়ারচর গীর্জা বোমা হামলা মামলায় পাঁচ জেএমবি সদস্যকে আদালতে হাজির, নতুন তারিখ ২৫শে এপ্রিল

বাদল সাহা, গোপালগঞ্জ :: গোপালগঞ্জের মুকসুদপুরে বানিয়ারচর গীর্জা বোমা হামলা মামলায় সরকার নিষিদ্ধ পাঁচ জেএমবি সদস্যকে গোপালগঞ্জ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হয়েছে। কিন্তু এ মামলায় স্বাক্ষীরা উপস্থিত না হওয়ার আবারো স্বাক্ষ্য গ্রহনের তারিখ পিছিয়ে দিয়েছে আদালত।

আদালত সূত্রে জানা গেছে, আজ মঙ্গলবার সকালে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে বানিয়ারচর গীর্জা বোমা হামলা মামলায় সরকার নিষিদ্ধ পাঁচ জেএমবি সদস্য আলী আহম্মদ, রায়হান সিকদার ওরফে কবির হোসেন ওরফে আবু সায়েম, বেল্লাল হোসেন ওরফে রমজান আলী, আমির খান ও কামরুজ্জামান স্বপনকে জুডিশিয়াল (মুকসুদপুর আমলী আদালত) ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক গাজী জামসেদুল হকের আদালতে হাজির করা হয়। কিন্তু আদালতে স্বাক্ষীরা উপস্থিত না হওয়ায় আদালতের বিচারক আসামীদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন ও স্বাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২৫শে এপ্রিল নতুন তারিখ ধার্য্য করেন।

অপরেদিকে, রাজধানী ঢাকার একটি আদালতে সরকার নিষিদ্ধ হরকাতুল জেহাদে নেতা মুফতি হান্নানসহ অপর আসামীদের হাজির করায় গোপালগঞ্জের কোটালীপাড়ায় বোমা পুঁতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্ঠা মামলায় আসামীদের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে হাজির করতে পারেনি আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী। আসামীদের হাজির না করায় এ মামলার স্বাক্ষ্য গ্রহনের জন্য আগমী ২৫শে এপ্রিল নতুন তারিখ ধার্য্য করেন বিজ্ঞ বিচারক।

প্রসঙ্গত, গত ২০০১ সালের ৩রা জুন গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার বানিয়ার চর গীর্জায় সাপ্তাহিক প্রার্থনা চলাকালে এক ভয়াবহ বোমা হামলায় ১০জন নিহত ও কমপক্ষে অর্ধশত লোক আহত হয়। এব্যাপারে পুলিশ বাদী হয়ে মুকসুদপুর থানায় তিনটি মামলা দায়ের করে (মামলা নং-৬৯/২০০১, ধারা- ৩২৪/৩২৬/৩০২/৩০৭/৩৪)। অপরদিকে, গত ২০০০ সালের ২০জুলাই প্রধান মন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার জনসভাস্থল কোটালীপাড়া উপজেলার শেখ লুৎফর রহমান ডিগ্রী কলেজ মাঠে ৭৬ কেজি ওজনের বোমা পুঁতে তাকে হত্যার চেষ্ঠা করা হয়। এতে কোটালীপাড়া থানা পুলিশ বাদী হয়ে একটি রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করে।
Ruby