শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০১২

রাজধানীতে সাংবাদিক দম্পতি সাগর-রুনী খুন


বাঘা নিউজ ডটকম :: মাছরাঙ্গা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ার ও তার স্ত্রী এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন রুনি খুন হয়েছেন। শুক্রবার গভীর রাতের কোন এক সময় ৫৮/এ/২ ইন্দিরা রোড পশ্চিম রাজাবাজারে তাদের ভাড়া বাসায় খুন হন। হাত-পা বেঁধে তাদের খুন করা হয়। তবে কে বা কারা খুন করেছে তা এখনও জানা যায়নি। পুলিশ জানিয়েছে তাদের শরীরে এলোপাতারি ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। শোবার ঘরে মেঝেতে রক্তাক্ত অবস্থায় মৃতদেহ পাওয়া গেছে। খবর পেয়ে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হন। তারা ওই ঘরে কাউকে ঢুকতে দিচ্ছেন না। সাগরের একমাত্র পুত্র মেঘ ওই বাসয় তাদের সঙ্গে থাকতো। তার বয়স পাঁচ বছর। সে আলাদা রুমে ঘুমাতো। সকাল বেলা ঘুম থেকে তার বাবা মায়ের রুমে গিয়ে মৃত দেহ দেখতে পায়। মেহেরুন রুনির মা নুরুন নাহার মির্জা বলেন, মেঘ আজ সকাল সাতটার দিকে আমাকে ফোন করে বলে, বাবা-মা মরে গেছে। এ খবর শুনে আমি ইন্দিরা রোডের বাসায় যাই। শোয়ার ঘরে মেয়ে ও মেয়ের স্বামীর রক্তাক্ত লাশ দেখতে পেয়ে অন্যদের খবর দিই। পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার ইমাম হোসেনও একই কথা জানিয়েছেন। তিনি বলেন, সাগর-রুনি দম্পতির ছেলে মেঘ গতকাল স্কুল থেকে পিকনিকে যায়। সে ক্লান্ত থাকায় আগেই নিজের ঘরে ঘুমিয়ে ছিল। সকালে ঘুম থেকে উঠে সে মা-বাবার শোয়ার ঘরে গিয়ে তাঁদের রক্তাক্ত অবস্থায় দেখতে পেয়ে নানিকে খবর দেয়। ইমাম হোসেন জানান, এই দম্পতিকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। সাগরের হাত-পা বাঁধা ছিল এবং শরীরে ছুরির আঘাত ছিল। রুনির শরীরের বিভিন্ন অংশে ছুরির আঘাতের চিহ্ন রয়েছে। কারা, কী কারণে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে, পুলিশ এ বিষয়টি খতিয়ে দেখছে। জানা গেছে, তাদের ফ্ল্যাটের প্রধান দরজা অক্ষত এবং ভেতর থেকে বন্ধ ছিল। খুনিরা ঘটনার পালিয়ে গেলেও কেউ দেখেনি। ডাকাতির উদ্দেশে তাদের খুন করেছে নাকি খুন করে ডাকাতির ঘটনা সাজাতে আসবাব তছনছ করেছে তাও এই মুহূর্তে বলতে পারছে না পুলিশ।
পারিবারিক সূত্রে জানিয়েছে, সাগর সারোয়ার গতকাল রাত ১টা পর্যন্ত অফিস করেছেন। তিনি ২টার দিকে বাসায় ফেরেন। মেহেরুন রুনির সকালে অফিস থাকায় সন্ধ্যার পর থেকেই বাসায় ছিলেন।
মেহেরুন রুনী ও সাগর যে বাসায় থাকতেন ওই রুমের গ্রীল কাটা রয়েছে। সেখান দিয়ে কেউ প্রবেশ করতে পারে বলে ধারণা করছে পুলিশ। প্রাথমিক অবস্থায় বাসার দাওয়ানকে পুলিশ জিজ্ঞাসাবাদ করলে সে জানিয়েছে, ওই বাসায় সাধারন প্রবেশ দরজা দিয়ে সে কাউকে প্রবেশ করতে দেখেনি। খবর পেয়ে সকালে ঘটনাস্থলে শেরেবাংলা নগর থানার পুলিশ, ডিবি পুলিশ ও সিআইডির সদস্যরা পৌঁছান। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার বেনজীর আহমদ বেলা ১১টার দিকে ঘটনাস্থলে আসেন। জানতে চাওয়া হলে তিনি বলেন, দ্রুততম সময়ের মধ্যে হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করা হবে। কী কারণে তাঁদের খুন করা হয়েছে, তা নিয়ে তদন্ত প্রাথমিক পর্যায়ে আছে। তিনি জানান, জিজ্ঞাসাবাদের জন্য সাগর-রুনি দম্পতি যে বাড়িতে খুন হয়েছেন সেখানকার দুজন নিরাপত্তারক্ষীকে আটক করা হয়েছে। এদিকে সকালে এ হত্যাকান্ডের  খবর মিডিয়ায় ছড়িয়ে পড়লে শোকের ছায়া নেমে আসে।
ঘটনাস্থলে মির্জা ফখরুল: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই দম্পতির খুনের খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে যান। এ সময় তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, মেহেরুন রুনি তাঁর এলাকার মেয়ে। তাঁদের উভয়ের বাড়িই পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার মির্জাপুর এলাকায়। তিনি আবেগঘন কণ্ঠে বলেন, কী বলব! আমরা বারবার বলে আসছি, দেশ বধ্যভূমিতে পরিণত হয়েছে। এ হত্যাকাণ্ডের ঘটনায় আবারও প্রমাণিত হলো দেশে আইনশৃঙ্খলা ও আইনের শাসন বলে কিছু নেই। তিনি এ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি জানান। সূত্র-
বিজয় নিউজ ২৪ ডটকম ।
Ruby