মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১২

গোপালগঞ্জে আলোচিত ছাত্রলীগ নেতা তুষার হত্যা মামলার চর্জ গঠনের শুনানীর নতুন তারিখ আগামী ১৯ মার্চ

গোপালগঞ্জ প্রতিনিধি :: গোপালগঞ্জে আলোচিত ছাত্রলীগ নেতা রাকির হোসেন তুষার হত্যা মামলার চর্জ গঠনের শুনানীর দিন ধার্য্য থাকলেও আসামী পক্ষের আইজীবীরা ডিসচার্জের জন্য আবাদেন জানালে নতুন কাগজপত্র আদালতে হাজির করার জন্য আগামী ১৯ মার্চ নতুন তারিখ ধার্য্য করেন বিজ্ঞ আদালত। গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক খন্দাকার কামাল উজ্জ-জামান এ আদেশ দেন। আদালত সূত্রে জানা গেছে, গোপালগঞ্জে আলোচিত ছাত্রলীগ নেতা রাকির হোসেন তুষার হত্যা মামলার চর্জ গঠনের শুনানীর দিন ধার্য্য ছিল আজ মঙ্গলবার। দুপুরে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে মামলার অন্যতম আসামী বিএনপির সাবেক সভাপতি ও সাবেক এমপি এম এইচ খান মঞ্জু, জেলা বিএনপির বর্তমান সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ ইসলাম সিরাজ ও সাবেক সিনিয়র সহ-সভাপতি জাহিদুর রহমান হরপসহ মোট ৩৮ আসামী আদালতে হাজির হন। এসময় চার্জ গঠন শুনানীর জন্য রাষ্ট্র পক্ষের আইনজীবীর আদালতে আবেদন করেন। এসময় আসামী পক্ষের আইনজীবীর ডিসচার্জের জন্য আবেদন জানালে আদালতের বিচারক খন্দাকার কামাল উজ্জ-জামান নতুন করে কাগজপত্র আদালতে জমা দেওয়ার জন্য আগামী ১৯ মার্চ নতুন তারিখ ধার্য্য করেন। এসময় বিএনপি ও তার অংগসংগঠনের নেতা কর্মীরা আদালত চত্ত্বরে ভীড় জমায়।

এ হত্যা মামলার মোট আসামী ৪৮জন। এর মধ্যে গোপালগঞ্জ সদর থানার তৎকালীন ওসি আয়ুউরসহ ৫জন পলাতক রয়েছে ও গোলাম রসূল নামের অপর এক আসামী মারা গেছে।

প্রসঙ্গত, ২০০৫ সালের ৩১ জুলাই বাস চলাচল নিয়ে বাস মালিক শ্রমিকদের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হলে গুলি চালায় পুলিশ। এতে পুলিশের গুলিতে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রাকিব হোসেন তুষার নিহত হয়। এতে তৎকালীন ওসি আয়ুউরসহ বিএনপির ৪৭ নেতা কর্মীর নামে একটি হত্যা মামলা দায়ের করা হয়।
Ruby