শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১২

নাটোরের সিংড়ায় গোপন সার্কুলারে নিয়োগ ও ম্যানেজিং কমিটি গঠনের চেষ্টার অভিযোগ


আকতার হোসেন অপূর্ব, নাটোর প্রতিনিধি :: নাটোরের সিংড়া উপজেলার চামারী ইউনিয়নের মহিষমারী ইসলামী দাখিল মাদ্রাসায় গোপনীয় সার্কুলারে সুপারের আপন শ্যালককে অফিস সহকারী নিয়োগ ও নিজ পছন্দমত ব্যক্তিদের নিয়ে ম্যানেজিং কমিটি গঠনের চেষ্টার অভিযোগ দায়ের করেছেন কমিটির অভিভাবক সদস্য একই এলাকার মৃত মুসার ছেলে ইসমাইল হোসেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুসহাক আলীর কাছে নিয়োগের স্থগিতাদেশ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে ম্যানেজিং কমিটির দাবী করেছেন আবেদনকারী।
ইসমাইল হোসেন জানান, মাদ্রাসাটির ম্যানেজিং কমিটির সদস্য সংখ্যা ১১জন। মাদ্রাসার সুপার ম্যানেজিং কমিটির কিছু সদস্য ও শিক্ষক প্রতিনিধিদের যোগসাজসে গোপন মিটিংয়ের মাধ্যমে সুপারের শ্যালক একই এলাকার গুল মোহাম্মদ মোল্লার ছেলে আব্দুল আওয়ালকে অফিস সহকারী পদে নিয়োগ প্রদানে সিদ্ধান্ত নিয়েছেন। পাশাপাশি আগামী ২৯ ফেব্র“য়ারী বর্তমান ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হওয়ায় সুপার নিজ পছন্দমত গোপন সিদ্ধান্তে কমিটি গঠনের চেষ্টা করছেন। তার মত অনেক সদস্যই এই বিষয়ে কোন কিছুই জানেন না বলে দাবী করেন তিনি।
বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে ম্যানেজিং কমিটির সভাপতি এড.আসাদুল ইসলাম অভিযোগের সত্যতা অস্বীকার করে জানান, সকল সিদ্ধান্ত নিয়মতান্ত্রিকভাবে কমিটির সিদ্ধান্তের মাধ্যমেই করা হয়েছে। তবে পছন্দমত ব্যক্তিদের নিয়ে ম্যানেজিং কমিটি গঠনের বিষয়টি নিছক গুজব বলে উল্লেখ করেন তিনি। 
এব্যাপারে যোগাযোগ করা হলে মাদ্রাসার সুপার আব্দুস সাত্তার জানান, দরখাস্ত দাখিলের শেষ তারিখ ছিল গত ৯ ফেব্র“য়ারী। এই মেয়াদের মধ্যে অফিস সহকারী পদে ১৭টি দরখাস্ত জমা হয়েছে। তবে তার শ্যালক আব্দুল আওয়াল সংশ্লিষ্ট মাদ্রাসার প্রতিষ্ঠাতা গুল মোহাম্মদের ছেলে। গুল মোহাম্মদ ১৯৬৭ সালে নিজ দখলীয় ১ একর ৪৪ শতাংশ জায়গার ওপর মাদ্রাসাটি স্থাপন করেন। নিজ শ্যালক বলে নয়, বরং প্রতিষ্ঠাতার ছেলে হিসেবে আব্দুল আওয়ালের ব্যাপারে নিয়োগ প্রদানে অনেকে সুপারিশ করেছেন তবে এখনও নিয়োগ সিদ্ধান্ত হয়নি বলে দাবী করেন তিনি। 

Ruby