শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১২

চট্টগ্রামে ট্রাক চালকের কারাদণ্ড

জীবন কৃষ্ণদেবনাথ, চট্টগ্রাম ব্যুরো :: চট্টগ্রামে এক ট্রাক চালকের কারাদন্ড দিয়েছে আদালত। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর আদালতের জ্যেষ্ঠ হাকিম মাহাবুবুর রহমান ট্রাক চালক মো. ইসমাইলর বিরুদ্ধে এ রায় দিয়েছেন। একই সাথে আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দিয়েছেন। আসামি পলাতক অবস্থায় তিনজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণা করা হয়েছে। আদালত রায়ে উল্লেখ করেছেন, বেপরোয়া গাড়ি চালিয়ে একজনকে মেরে ফেলার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ১৮৬০ সালের ফৌজদারি কার্যবিধির ৩৭৯ ও ৩০৪ (খ) ধারা মোতাবেক আসামি মো. ইসমাইলকে দণ্ডিত করা হল। রায়ে উল্লেখ করা জরিমানার অর্থ পাওয়া গেলে তা থেকে ৯ হাজার ৫০০ টাকা মামলার বাদী এবং বাকি ৫০০ টাকা সরকারি কোষাগারে জমা দেওয়ারও নির্দেশ দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, ২০১০ সালের ১৮ মার্চ নগরীর পাহাড়তলী থানার ঈদগাঁ কাঁচা রাস্তার মাথা এলাকায় বেপরোয়া গতিতে আসা একটি ট্রাক শশীভুষণ নাথ নামে এক পথচারীকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান।
এ ঘটনার পর ট্রাকচালক ইসমাইল পালিয়ে যায়। নগরীর পাহাড়তলী থানার উপপরিদর্শক (এসআই) মো. শাহ আলম চালককে আসামি করে ওই থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর আসামি ইসমাইলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হলেও এ পর্যন্ত পুলিশ তাকে গ্রেফতার করতে পারেনি।
Ruby