বুধবার, ২৯ ফেব্রুয়ারী, ২০১২

ঠাকুরগাঁওয়ে বোচাপুকুর স্কুলের ব্রেঞ্চ চুরি শিক্ষার্থীদের দূর্ভোগ,

আল মাহামুদুল হাসান বাপ্পী, ঠাকুরগাঁও ::  ঠাকুরগাঁও সদর উপজেলার বোচাপুকুর রেজিঃ বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কক্ষ থেকে শিক্ষার্থীদের বসার সকল বেঞ্চ চুরি হওয়ায় দুর্ভোগে পড়েছে শিক্ষার্থীরা। বেঞ্চের অভাবে ওই ২ শ্রেণির শিক্ষার্থীদের রোদে মাঠে বসিয়ে পাঠদান করা হচ্ছে।
গত ২৬ ফেব্র“য়ারী দিবাগত রাতে ওই বিদ্যালয়ের তালা ভেঙ্গে প্রথম ও পঞ্চম শ্রেণি কক্ষ থেকে অজ্ঞাতনামা চোরেরা ২৩ জোড়া বেঞ্চ চুরি করে নিয়ে যায়। পরদিন সকালে বিদ্যালয় খুলে বেঞ্চ চুরির ঘটনা জানাজানি হয়। বর্তমানে বেঞ্চের অভাবে ওই বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা বিপাকে পড়েছেন। এ ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন।
প্রথম শ্রেনীর ছাত্রী আয়শা খাতুন, পঞ্চম শ্রেনির সোহাগ ও দ্বিতীয় শ্রেনির মনির হোসেন জানায়, সকালে স্কুলে এসে দেখি ব্রেঞ্চ নেই । তাই মাঠেই ক্লাস করতে হচ্ছে। এতে তাদের কষ্ট হচ্ছে বলে জানায় শিক্ষার্থীরা।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক কায়সার আলী জানান, বেঞ্চ চুরি যাওয়ায় ওই দুই শ্রেণির ৭০জন শিক্ষার্থীর ক্লাস নিতে শিক্ষকরা অসুবিধায় পড়েছেন।
এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার আব্দুস সালাম বিষয়টি জানতে পেরে দ্রুত ওই বিদ্যালয় পরিদর্শন করেন। তিনি বেঞ্চের সমস্যা সমাধানে দ্রুত প্রদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন এবং বিদ্যালয়ের শিক্ষকদের আরো সতর্ক হওয়ার পরামর্শ দেন।



Ruby