মঙ্গলবার, ৬ মার্চ, ২০১২

খালি হবে চট্টগ্রাম দেখা হবে ঢাকায় ১২ র্মাচ ==== আমীর খসরু

জীবন কৃষ্ণদেবনাথ, চট্টগ্রাম ব্যুরো ::  নির্দলীয় ও নিরপক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবীতে ১২ই মার্চ চলো চলো ঢাকা চলো, কর্মসূচির সমর্থনে চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানা বিএনপি’র উদ্যেগে মঙ্গলবার বিকালে দেওয়ানহাট চত্ত্বরে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি’র চেয়ারপার্সনের উপদেষ্টা ও নগর বিএনপি’র সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, এই ফ্যাসীবাদী, স্বৈরাচারী ও বাকশালী সরকারকে বিদায় করতে হলে চট্টগ্রামের সর্বস্তরের মানুষকে সাথে নিয়ে ১২ই মার্চ ঢাকায় যেতে হবে এবং নেতাকর্মীদের উৎসাহিত করার জন্য তিনি নিজ কণ্ঠে স্লোগানে বলেন, “চলো চলো ঢাকায় চলে চট্টগ্রাম খালি কর”। খসরু বলেন, বিএনপি’র প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান যেভাবে চট্টগ্রাম থেকে স্বাধীনতার ডাক দিয়ে মুক্তিযুদ্ধাদেরকে উৎসাহিত করেছিল এবং পাকিস্তানি হানাদার বাহিনিরা বাংলাদেশ ত্যাগ করতে বাধ্য হয়েছিল। ঠিক তেমনি চট্টগ্রাম মানুষের গণজোয়ারের মধ্য দিয়ে ঢাকা চলো কর্মসূচি সফল করে এই সরকারের পতন ঘটাতে হবে।

থানা বিএনপি’র সভাপতি এসএম সাইফুল আলমের সাভাপতিত্বে বিশেষ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নগর বিএনপি’র সাধারণ সম্পাদক ডাঃ শাহাদাত হোসেন, নগর বিএনপি নেতা আলহাজ্ব এম,এ আজিজ, যুবদলের কেন্দ্রীয় সহ-সভাপতি কাজী বেলাল, নগর ছাত্রদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি, শ্রমিক দলের যুগ্ম সম্পাদক শামসুল আলম, নগর মহিলাদলের সভানেত্রী কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, সাধারণ সম্পাদিকা জেলি চৌধুরী প্রমুখ।
পরে আমীর খসরুর নেতৃত্বে একটি বিশাল আনন্দ র‌্যালী দেওয়ান হাট সংলগ্ন বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে কদমতলী মোড়ে গিয়ে শেষ হয়।



চট্টগ্রামে আবারও যৌন উত্তেজক ইয়াবা উদ্ধার, গ্রেপ্তার১

চট্টগ্রাম ব্যুরো :: গোয়েন্দা পুলিশের এসআই/আফতাব হোসেন, এসআই/আক্তারুজ্জামান এসআই/সাখাওয়াত হোসেন, এএসআই/আহাম্মদ নুর সঙ্গীয় ফোর্সসহ নগরীর বন্দর জোন এলাকায় বিশেষ অভিযান পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে পাঁচলাইশ থানাধীন পূর্ব নাসিরাবাদ এলাকায় অভিযান চালিয়ে আসামী অজিত কুমার দেব নাথ(৪৫), পিতা-মৃত কেদার চন্দ্র দেবনাথ, সাং-সরোজ কুঞ্জ, বাড়ী নং-১৪১০, আলফাগলি, থানা-খুলশী, চট্টগ্রাম’কে ২০০(দুইশত) পিস ইয়াবা সহ গ্রেফতার করেন। ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে জানায় যে, দীর্ঘদিন ধরে নগরীতে ইয়াবা বিক্রয় করে আসছিল। এই সংক্রান্তে পাঁচলাইশ থানার মামলা নং-০৫, তারিখ-০৬-০৩-২০১২ইং, ধারা-১৯৯০ ইং সনের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) এর ৯(খ) রুজু করা হয়েছে।





রাশিয়ান কনসাল জেনারেল’র সিআইটিএফ-২০১২ পরিদর্শন
চিটাগাং চেম্বার এশিয়া-প্যাসিফিক চেম্বার প্রধানদের সম্মেলনে যোগদান করবে 

জীবন কৃষ্ণদেবনাথ চট্টগ্রাম ব্যুরো :: গত ৫ মার্চ রাশিয়ার কনসাল জেনারেল ওলেগ পি. বয়কো (গৎ. ঙষবম চ. ইড়ুশড়) দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি আয়োজিত ২০তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা (সিআইটিএফ) ২০১২ পরিদর্শন করেন। এসময় তিনি পোলোগ্রাউন্ডস্থ মেলা প্রাঙ্গনে চেম্বার নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময়ে মিলিত হন। তিনি চট্টগ্রামকে শিল্প বিকাশের অমিত সম্ভাবনাময় উল্লেখ করে বেসরকারী খাতে বৃহত্তম এ মেলা আয়োজনে চিটাগাং চেম্বারের প্রশংসা করেন এবং পরবর্তী সিআইটিএফ-এ রাশিয়ার অংশগ্রহণের আগ্রহ প্রকাশ করেন। রুশ কনসাল জেনারেল আগামী জুনে ভ­াদিভোস্তক-এ অনুষ্ঠিতব্য এশিয়া-প্যাসিফিক অঞ্চলের চেম্বার প্রধানদের অংশগ্রহণে আন্তর্জাতিক সম্মেলনে চেম্বার নেতৃবৃন্দকে যোগদানের প্রস্তাব দেন। তিনি বলেন-উক্ত ফোরামে অংশগ্রহণ বাংলাদেশের রপ্তানী পণ্যসামগ্রীর জন্য রাশিয়ার বাজারে প্রবেশের ক্ষেত্রে এক সুবর্ণ সুযোগ তৈরী করে দিবে। এ সময় চেম্বার সভাপতি মোরশেদ মুরাদ ইব্রাহিম, সিনিয়র সহ-সভাপতি মাহবুবুল আলম, পরিচালকবৃন্দ মাহফুজুল হক শাহ, ছৈয়দ ছগীর আহমদ ও মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন) উপস্থিত ছিলেন। চিটাগাং চেম্বার সভাপতি মোরশেদ মুরাদ ইব্রাহিম রাশিয়া ও বাংলাদেশের মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের প্রসংগ উল্লেখ করে মেলা আয়োজনের বিভিন্ন দিক সম্পর্কে রুশ কনসাল জেনারেলকে অবহিত করেন। তিনি চেম্বার প্রধানদের অংশগ্রহণে প্রস্তাবিত সামিটে একমাত্র চিটাগাং চেম্বারকে আমন্ত্রণ জানিয়ে সম্মান প্রদান করার জন্য সফরকারী অতিথিকে  আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। চেম্বার সভাপতি উক্ত সম্মেলনে যোগদানের ইচ্ছা ব্যক্ত করে বলেন- এর মাধ্যমে রাশিয়ায় বাংলাদেশের গুণগত মানসম্পন্ন রপ্তানী পণ্য পরিচিতির নতুন এক সম্ভাবনার দ্বার উন্মোচিত হবে। চেম্বার সিনিয়র সহ-সভাপতি মাহবুবুল আলম দেশীয় শিল্পের আন্তর্জাতিক বাজার সম্প্রসারণই এ মেলার মূল লক্ষ্য বলে উল্লেখ করেন। চেম্বার পরিচালক মাহফুজুল হক শাহ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ ও যুদ্ধ পরবর্তী সময়ে চট্টগ্রাম বন্দর চ্যানেলে ডুবন্ত জাহাজ ও মাইন অপসারণে রাশিয়ার অবদানের কথা গভীর চিত্তে স্মরণ করেন। 

চট্টগ্রামে আইনজীবী ভবনে জনতার রোশানলে র‌্যাব
আসামী ধরতে গিয়ে আইনজীবীদের তাড়া খেয়ে পালালো র‌্যাব

চট্টগ্রাম ব্যুরো :: চট্টগ্রাম আদালত ভবনের আইনজীবী কক্ষে প্রভাব খাটিয়ে আইনকে অমান্য করে আইনজীবীর কক্ষ থেকে জোর পূর্বক মামলার আসামী গ্রেপ্তার করতে গিয়ে জনতার রোশানলে পড়ল চট্টগ্রাম র‌্যাব-৭ এর সদস্যরা । ঘটনার বিবরণে জানা যায় যে, সোমবার বিকাল ৩.৩০ নগাদ র‌্যাব চট্টগ্রাম-৭ এ একদল সদস্যরা চট্টগ্রাম আইনজীবী ভবনে ৩য় তলায় আইনজীবী কাশেম কামালের কক্ষ থেকে জোর পূর্বক মামলার এক আসামিকে তুলে নেওয়ার চেষ্টা কালে জনতা ও আইনজীবীদের রোশানলে পড়ে র‌্যাবের সদস্যরা বাদী  পক্ষের এক কথিত ব্যক্তি কাছ থেকে ঘুষ নিয়ে খোদ আইনজীবীর পক্ষ থেকে মামলা করতে আসা এক ব্যক্তিকে গ্রেপ্তার করতে এলে এ সময় এনেক্স ভবনে ৩য় তলায় আইনজীবী কাশেম কামালের কক্ষে বেশ কয়েক ঘন্টা সময় আটকা পড়ে। অবশেষে উত্তেজিত জনতা ও আইনজীবীদের তাড়া খেয়ে ব্যাপক অপমানিত হয়ে আদালত ভবন থেকে চোখ বুঝে পালিয়ে যায় র‌্যারের সদস্যরা । এ ব্যাপারে আইনজীবী কাশেম কামাল বলেন আইনজীবী ভবনে আইনজীবী সমিতি থেকে অনুমতি না নিয়ে আইনজীবী কক্ষে প্রবেশ করে আইনকে লঙ্গন করেছে র‌্যাব। তারা আসামি পক্ষের কাছ থেকে ঘুষ নিয়ে আইনজীবীর কক্ষে প্রবেশ করায় আইনজীবী সমিতি এর তীব্র প্রতিবাদ জানিয়েছেন।
Ruby