মঙ্গলবার, ২০ মার্চ, ২০১২

নওগাঁর খবর পড়তে এখানে ক্লিক করুন

সৎ চরিত্রবান রাজনৈতিক নেতৃত্বের বড়ই অভাব।
                                -------মোঃ আঃ জলিল এমপি

আব্বাস আলী, নওগাঁ সদর প্রতিনিধি :: আ‘লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মোঃ আব্দুল জলিল এমপি বলেছেন, দেশের রাজনীতিতে সৎ চরিত্রবান রাজনৈতিক নেতৃত্বের বড়ই অভাব। দেশে যোগ্য রাজনীতিক নেতৃত্ব শুন্য হয়ে পড়ছে। দেশের রাজনীতিতে সমাজের কালো টাকার মালিকরা টাকার বিনিময়ে রাজনীতিতে ঢুকে গিয়ে টিকিট নিয়ে এমপি মন্ত্রী হয়ে টাকা কামাতে ব্যস্ত হয়ে পড়েছে। দেশের রাজনীতিকে অপসংস্কৃতিতে পরিণত করেছে। তারা দেশের উন্নয়নের জন্য কোন কাজ করে না। নিজেদের ভাগ্যের উন্নয়নের জন্য ব্যস্ত তারা। কাল টাকার মালিকদের হাতে রাজনীতি দিন দিন চলে যাচ্ছে। এদের হাত থেকে দেশকে রক্ষা করতে দেশের সচেতন, সৎ, চরিত্রবান রাজনীতিকদের এগিয়ে আসার আহবান জানান। তিনি সোমবার দুপুরে নওগাঁ সরকারী বিএমসি মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া ও সাহিত্য সংস্কৃতি প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা গুলো বলেন। কলেজের অধ্যক্ষ সাবরীনা শাহনাজ চৌধূরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে জেলা আ‘লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক এ্যাডঃ ফজলে রাব্বী বকু, সরকারী কলেজের অধ্যক্ষ শরীফুল ইসলাম খান, সদর উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলাম, কমিটির আহবায়ক আবুল কালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন। পরে প্রধান অতিথি বিভিন্ন ইভেন্টের বিজয়ী ও বিজিত ছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

নওগাঁয় ৩০ লাখ টাকা ব্যয়ে রাস্তা পাকা করন ও ড্রেনেজ নির্মান কাজের উদ্বোধন

আব্বাস আলী, নওগাঁ সদর প্রতিনিধি :: শহরবাসীর যাতায়াত ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে নওগাঁ শহরের তাজের মোড় ট্রাফিক বক্স্রের নিকট থেকে লস্করপুর পর্যন্ত ৩০ লাখ টাকা ব্যয়ে রাস্তা পাকা করন ও ড্রেনেজ নির্মান কাজের ফলক উন্মোচন করা হয়েছে। সোমবার সকালে ফলক উন্মোচন করে নির্মাণ কাজের উদ্ধোধন করেন নওগাঁ পৌর মেয়র নজমূল হক সনি। এ সময় প্যানেল চেয়ারম্যান আব্দুল ওয়াহাব, কাউন্সিলর প্রদীপ কুমার সরকার, সোহেল রানা, ফারুকুজ্জামান ফারুক, শফিকুল ইসলাম, নাজমূল হক মন্টু, মরিয়ম বেগম, পৌরসভার নির্বাহী প্রকৌশলী গুরুদাস দত্ত, কার্য্য সহকারী সাইদুর রহমান বকুল, ঠিকাদার শিহাব উল আলম পল্লব ও মোয়াজ্জেম হোসেন শাহীন চৌধূরীসহ প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নওগাঁয় এনজিও টাকা তুলে না দেয়ায় পাশন্ড স্বামীর হাতে স্ত্রী খুন

আব্বাস আলী, নওগাঁ সদর প্রতিনিধি :: নওগাঁ সদর উপজেলার চকরামকানু গ্রামে প্রশিকা এনজিও থেকে লোনের টাকা তুলে না দেয়ায় রোববার সন্ধ্যায় স্বামীর লাঠি দিয়ে পিটিয়ে জুলেখা বিবি (৪৫) নামে এক গৃহবধূর হত্যা করেছে। নিহত জুলেখা চকরামকানু গ্রামের কাঠ মিস্ত্রি দেলোয়ার হোসেনের স্ত্রী।
গ্রামবাসী সূত্রে জানা গেছে, দেলোয়ার প্রশিকা এনজিও থেকে ১০ হাজার টাকা ক্ষুদ্র ঋণ নিয়ে দেয়ার জন্য স্ত্রী জুলেখাকে ফরম পুরনের জন্য বেশ কিছুদিন ধরে চাপ দিয়ে আসছিলেন। স্বামী দেলোয়ার নেশা ও জুয়া খেলে টাকা উড়িয়ে দেয় বলে জুলেখা লোনের টাকা তুলে দিতে ফরম পুরুন না করায় রোববার দুপুরে স্বামী দেলোয়ার লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। জুলেখার আতœচিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে মারা যান। স্বামী দেলোয়ার পালিয়ে গেছে।
নওগাঁ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) এনামূল হক জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনার পর থেকে দেলোয়ার পলাতক রয়েছে। এ ঘটনায় রাতেই জুলেখার ভাই শফির উদ্দীন বাদী হয়ে স্বামী দেলোয়ারসহ ৪ জনকে আসামী করে মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের  করেছে।
নওগাঁর নিয়ামতপুরে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মেধাবী ছাত্রের মৃত্যু

আব্বাস আলী, নওগাঁ সদর প্রতিনিধি ::
নওগাঁর নিয়ামতপুর উপজেলার ধর্মপুর গ্রামে সোমবার সকালে বিদ্যুৎ পৃষ্ট হয়ে মাহফুজুর রহমান ওরফে মাহফুজ (২২) নামে এক ছাত্রের মৃত্যু হয়েছে। নিহত মাহফুজ ধর্মপুর গ্রামের মকবুল হোসেনের ছেলে। তিনি ঢাকায় বাংলাদেশ ইউনিভার্সিটিতে ‘ইলেক্ট্রিক ইঞ্জিনিয়ার’ বিভাগে প্রথম বর্ষে লেখাপড়া করতেন। নিহতের বাবা সাংবাদিকদের জানান, সকাল ৮ টার দিকে বাড়ির টিউবয়েলের পাম্প ঠিক করতে গিয়ে মাহফুজ বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়। পরে তাকে আশংকাজনক অবস্থায় হাসপাতালে নেয়ার পথে মারা যান। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।#
Ruby