বৃহস্পতিবার, ২৯ মার্চ, ২০১২

দিনাজপুর হাবিপ্রবিতে ভবিষ্যতে শিক্ষকদের মাঝেই ভিসি নিয়োগের দাবী করলেন শিক্ষকরা

এস.এন.আকাশ, দিনাজপুর :: দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়ন ও  দীর্ঘদিনের দাবী ছিল যেন ভিসি নিয়োগের ক্ষেত্রে বাইরের কোন শিক্ষক কিংবা অন্য জেলার শিক্ষককে ভিসি না করা। আর এরই ধারাবাহিকতায় গত বুধবার বিকেল ৩টায় প্রগতিশীল শিক্ষক পরিষদ, কার্য নির্বাহী কমিটি কর্তৃক আয়োজিত এক গোল টেবিল বৈঠকে এ বিষয়ে আলোচনা করা হয়।
বক্তারা বলেন, হাবিপ্রবির উন্নয়নের স্বার্থে এখন থেকে ভিসি নিয়োগের ক্ষেত্রে অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে থেকেই যেন ভিসি নিয়োগ দেয়া হয়। তাঁরা যুক্তি তুলে ধরে বলেন, এই বিশ্ববিদ্যালয়ের সমস্যা, উন্নয়ন, গতিশীল, মেধাবিকাশ, প্রযুক্তি এবং শিক্ষার মান্নোয়নে অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাই পারে এর পরিপূর্ণ রূপ দিতে। তাহলে বাইরে থেকে কেন ভিসি নিয়োগ দেয়া হবে? সভায় বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট এই আহবান জানানো হবে বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
সভায় প্রগতিশীল শিক্ষক পরিষদ কার্য নির্বাহী কমিটির সভাপতি প্রফেসর (সাবেক ভিসি) মোঃ রুহুল আমিন, সাধারণ সম্পাদক প্রফেসর ড. বলরায় রায়, প্রফেসর মোঃ মিজানুর রহমান, প্রফেসর মোঃ ড. আনিছ খান প্রভৃতি শিক্ষকরা উপস্থিত ছিলেন।
গোল টেবিল আলোচনা শেষে ভবিষ্যতে হাবিপ্রতিতে ভিসি নিয়োগের বিষয়টি বর্তমান ভিসি মহোদয়কে জানিয়ে দেয়া হয়।
Ruby