রবিবার, ২৫ মার্চ, ২০১২

নাটোর শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামকে আন্তর্জাতিক মানের করা হচ্ছে এক সাথে খেলা দেখার সুযোগ পাবে ২০ হাজার দর্শক

আকতার হোসেন অপূর্ব, নাটোর প্রতিনিধি :: প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্র“তি অনুয়ায়ী প্রায় ৯ কোটি টাকা ব্যয়ে নাটোরের শঙ্কর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামকে আন্তর্জাতিক মানের পূর্ণাঙ্গ স্টেডিয়ামে রূপান্তর করা হচ্ছে। প্রথম ধাপে দেয়া ৮ কোটি ৪৪ লাখ টাকা ব্যয়ে নির্মান কাজ শুরু হচ্ছে। গত বছর ১১  ডিসেম্বর স্থানীয় কানাখালি মাঠে নাটোর জেলা আওয়ামীগের সাধারন সম্পাদক  প্রয়াত হানিফ আলী শেথের স্মরনসভায় শেখ হাসিনা  নাটোর ষ্টেডিয়ামের আধুনিকায়নের ঘোষনা দেন।
আজ ২৪ মার্চ শনিবার বিকেল ৪টায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার নাটোর শংকর গোবিন্দ চৌধুরী ষ্টেডিয়ামের সম্প্রসারন ও আধুনিকায়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।
নাটোর জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ জানান, বিগত আওয়ামী সরকারের আমলে তৎকালীর প্রধানমন্ত্রী শেখ  হাসিনা ১৯৯৯ সালের ১২ জুন সাড়ে ৩ কোটি টাকা ব্যয়ে এই ষ্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। কিন্তু ২০০১ সালে বিএনপি জামায়াত জোট সরকার ক্ষমতায় আসার পর ষ্টেডিয়ামের নাম ফলক গুঁড়িয়ে দিয়ে নির্মান কাজ বন্ধ করে দেয়। পরে ২০০৬ সালের মে মাসে  তৎকালীন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী নাটোর -১ লালপুর- বাগাতিপাড়া আসনের সংসদ সদস্য ফজলুর রহমান পটল নিজ নির্বাচনী এলাকা লালপুরে নাটোর জেলা ষ্টেডিয়াম নিম্র্ান  করেন। সেই থেকে আজ পর্যন্ত ওই ষ্টেডিয়ামে কোন খেলা অনুষ্ঠিত হয়নি।
তবে বর্তমান সরকারের আমলে প্রধানমন্ত্রীর প্রতি শ্র“তি অনুযায়ী খেলাধুলার মানোন্নয়নসহ আন্তর্জাতিক মানের খেলা অনুষ্ঠানের লক্ষ্যে নাটোরের শঙ্কর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামে ১১ ধাপের গ্যালারী নির্মাণ করা হচ্ছে। দর্শকদের জন্য স্টেডিয়ামে ভিতরে ঢোকার জন্য কয়েকটি গেট সহ গ্যালারীর বাইরে দিয়ে চওড়া রাস্তা নির্মাণ করা হচ্ছে। এছাড়াও মাঠের সংস্কার, ড্রেনেজ ব্যবস্থা এবং গ্রিল ফেন্সিং করা হচ্ছে।
নাটোর জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল আজকালের খবরকে জানান, ষ্টেডিয়ামের সম্প্রসারন ও আধুনিকায়ন কাজে জাতীয় ক্রীড়া পরিষদের পক্ষ থেকে ব্যয় করা হচ্ছে সর্বমোট ৮ কোটি ৪৪ লাখ টাকা। স্টেডিয়ামটির নির্মাণ কাজ শেষ হলে গ্যালারীতে বসে একসাথে চার হাজারের পরিবর্তে ২০ হাজার দর্শক খেলা দেখার সুযোগ পাবে বলে তিনি জানান।
Ruby