রবিবার, ৪ মার্চ, ২০১২

তথ্য প্রযুক্তির কারিগর গাইবান্ধার তরুন উদীয়মান কনা

সাদ্দাম হোসেন পবন, গাইবান্ধা :: গাইবান্ধা গোবিন্দগঞ্জ উপজেলা মহিমা গঞ্জের রাহাত জাহান কনা সর্বোপরি এখন জেলা ব্যাপি আলোকিত মুখ।
জানা গেছে, উপজেলার মহিমা গঞ্জ ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্রের উদোক্তা তরুন উদীয়মান রাহাত জাহান কনা এখন গাইবান্ধা জেলা পর্যায়ের সরকারী ও বে-সরকারী কর্মকর্তাদের  আর্শীবাদ পুষ্ট হয়েছেন। সমাজের উন্নয়নে কনার অবদানের দিক গুলো নিয়ে জেলা পর্যায়ের প্রশাসন তাকে শ্রেষ্ঠ  পুরস্কারে  ভূষিত করেছেন। জেলা পর্যায়ে এ প্রথম বারের মত মুল্যায়ণের  মাধ্যমে মহিমাগঞ্জের উন্নয়ন সেবাকে প্রথম স্থান দেয়া হয়। রাহাত জাহান কনা জানান, আমি এলাকার উন্নয়নের কাধে কাধ মিলিয়ে একজন নাগরিকের কর্ত্বব্য পালন করে যাচ্ছি। সকলের সহযোগিতায় জনগণের মৌলিক অধিকার নিশ্চিত করা সম্ভব হবে।                         
সাংবাদিকের এক প্রশ্নের জবাবে কনা বলেন, একজন নারী হিসাবে আমি নারী-পুরুষের বৈষম্য দুরীকরণের লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছি। আমি প্রমাণ করতে  চাই শুধু পুুরুষরাই দক্ষ নয়,নারীদের দক্ষতা ও মেধা সব কিছুই আছে । যা অনেক ক্ষেত্রেই  আলোকিত হয় না। ইউপি চেয়ারম্যান আবদুল লতিফ প্রধান জানান ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্রে শুধু নামে নয়, দেশের উন্নয়নের একটি  কেন্দ্রবিন্দু। যার মাধ্যমে দুত সাধারণ মানুষ তাদের তথ্য ও বিভিন্ন সমস্যা- সমাধান করতে পারবেন। কনা ডিগ্রীর দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।
Ruby