রবিবার, ২৯ এপ্রিল, ২০১২

হরতালে ফের স্থগিত হল চবির পরীক্ষা

চট্টগ্রাম ব্যুরো :: বিএনপির  ডাকা সকাল-সন্ধ্যা হরতালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) বিভিন্ন বিভাগের পরীক্ষা স্থগিত করা হয়েছে। গতকাল রোববার বিভাগে কোনো ক্লাসও অনুষ্ঠিত হয়নি বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। যানবাহনের অন্যতম মাধ্যম শাটল ট্রেন যথারীতি চললেও শিক্ষার্থীদের উপস্থিতি ছিল খুব কম। ফলে ক্যাম্পাসে নিত্য কোলাহলমুখর অবস্থাও চোখে পড়েনি। চট্টগ্রাম নগরী-বিশ্ববিদ্যালয়গামী মিনিবাস সার্ভিস (তরী) চলাচল করছে না বলে জানিয়েছে তরী কর্তৃপক্ষ।

পরিবহন দফতরের উপ-পরিচলক মোহাম্মদ রবিউল আলম বলেন, হরতালের কারণে বিশ্ববিদ্যালয়ে থেকে শহরগামী কোনো বাস চলাচল করেনি। তবে ক্যাম্পাসের ভেতরে স্কুল-কলেজের বাস চলাচল করেছে।বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের কোনো বিভাগেই ক্লাস অনুষ্ঠিত হয়নি। বেশিরভাগ বিভাগের শ্রেণীকক্ষ তালাবদ্ধ দেখা গেছে।

শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতি ছিল একেবারেই কম। পরীক্ষার হলগুলোও ছিল তালাবদ্ধ। বিভিন্ন বিভাগের পরীক্ষাও স্থগিত করে দিয়েছে কর্তৃপক্ষ।উদ্ভিদবিদ্যা বিভাগের দ্বিতীয় বর্ষ ও মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের পরীক্ষা হরতালের কারণে স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে বিভাগ সূত্র। তবে বিশ্ববিদ্যালয়ের সব প্রশাসনিক কার্যক্রম চালু রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোহাম্মদ সফিউল আলম জানান, হরতালে বিশ্ববিদ্যালয়ের সব প্রশাসনিক কাজ স্বাভাবিকভাবেই চলছে। তবে বিভিন্ন বিভাগে শিক্ষার্থীদের অনুপস্থিতির জন্য ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।
Ruby