বুধবার, ৪ এপ্রিল, ২০১২

ঠাকুরগাঁওয়ে জমি দাতাকে বাদ দিয়ে কমিটি গঠন করায় মাদরাসায় সংঘর্ষ ॥ আহত-৫

ঠাকুরগাঁও প্রতিনিধি :: জমি দাতাকে ম্যানেজিং কমিটিতে অন্তর্ভুক্ত না করায়  ঠাকুরগাঁওয়ে আখানগর বলিতাপাড়া আদর্শ দাখিল মাদরাসায় ম্যানেজিং কমিটি, শিক্ষক ও দাতা পরিবারের লোকজনের মাঝে সংঘর্ষ হয়েছে। এতে সুপারসহ উভয় পক্ষের ৫জন আহত হয়েছে। দাতা পরিবারের লোকজন মাদরাসার গাছপালা কেটে দিয়ে মাদরাসার গেটে বেড়া স্থাপন করেছে। এ ঘটনা ঘটেছে গতকাল মঙ্গলবার বিকেলে।

মাদরাসায় কর্মরত একাধিক শিক্ষক জানান, মাদরাসা সুপার মনসুর আলম ওই মাদরাসার কয়েকটি শূণ্য পদে লোক নিয়োগের জন্য নিজের চাচা ইয়াসিন আলী, ভাই মোফাজ্জল হোসেন, তোফাজ্জল হোসেন, বোন রশিদা খাতুন, সমন্ধি সফিকুল ইসলাম ও চাচাচো ভাই মাহাবুব আলম, মামাতো ভাই ইউনুস আলীসহ একাধিক লোককে নিয়ে তার মনপুত কমিটি গঠন করে। শুধু তাই নয় জমিদাতা খতিব উদ্দিনকে কমিটিতে না রেখে তার পছন্দের লোককে দাতা সদস্য হিসেবে কমিটিতে অন্তর্ভুক্ত করে। বিষয়টি জানাজানি হলে মাদরাসার বেশিরভাগ শিক্ষক ও দাতা পরিবারের লোকজন তাতে আপত্তি জানায়। তারপরও ওই কমিটিকে বহাল করতে গত মঙ্গলবার দুপুরে মাদরাসায় কমিটির সভা আহ্বান করা হয়। এ খবর জানতে পেরে জমিদাতা পরিবারের লোকজন সভায় হামলা চালায়। এতে উভয় পক্ষের মাঝে সংঘর্ষে সুপার মনসুর আলম, শিক্ষক সিদ্দিকুর রহমান, রাসেদুজ্জামান, মাজাহারুল ইসলাম, তৈয়ব আলীাসহ ৫জন আহত হয়। আহতদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।

দাতা পরিবারের লোকজন অধিকার আদায় করতে গিয়ে লাঞ্চিত হওয়ায় তারা তাৎক্ষনিকভাবে মাদরাসার কয়েকটি গাছের ডালপালা কেটে দেয় এবং মাদরাসার গেটে বেড়া লাগিয়ে দিয়ে ঘর উত্তোলন করে। বর্তমানে মাদরাসাটি অবরুদ্ধ অবস্থায় রয়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে দাতা খতিব উদ্দিনের পুত্র মাজহারুল ইসলাম জানান, সুপার বেশ কয়েকটি শূন্য পদে লোক নিয়োগের জন্য তার পিতাকে বাদ দিয়ে স্বজনপীতির মাধ্যমে কমিটি গঠন করে।

অপরদিকে মাদরাসা সুপার মনসুর আলম জানান, বর্তমান কমিটিতে যিনি দাতা নির্বাচিত হয়েছেন তিনিও ওই মাদরাসার দাতা। তবে ওই সব দাতারা তাদের প্রদত্ত জমি বর্তমানে নিজেরা ভোগ দখল করছেন।
Ruby