বৃহস্পতিবার, ১২ এপ্রিল, ২০১২

রাজশাহী আ’লীগ থেকে পদত্যাগ করলেন প্রবীণ রাজনৈতিক আব্দুল কাইউম সরকার

মোঃ মেহেদী হাসান, রাজশাহী থেকে :: রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতাদের প্রতি অনাস্থা এনে এবং তাদের ‘অসাংবিধানিক’ কার্যকলাপের প্রতিবাদ জানিয়ে দল থেকে পদত্যাগ করেছেন প্রবীণ রাজনীতিবিদ আব্দুল কাইউম সরকার। দীর্ঘ ৬০ বছরের রাজনীতি দলের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের পর সর্বশেষ তিনি ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতির পদে ছিলেন। বৃহস্পতিবার রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে সভাপতি পদসহ অন্যান্য সকল পদ থেকে পদত্যাগের ঘোষণা দেন তিনি।

লিখিত বক্তব্যে আব্দুল কাইউম সরকার উল্লেখ করেন, ১৯৬২ সালে তৎকালীন মর্নিং নিউজ পত্রিকায় বিজ্ঞপ্তি প্রদানের মাধ্যমে তিনি আওয়ামী লীগে যোগদান করেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি আওয়ামী লীগের স্থানীয় পর্যায়ে বিভিন্ন পদে নেতৃত্ব দিয়েছেন। গত ৩০ বছর ধরে তিনি রাজশাহী মহানগরীর ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। কিন্তু সাম্প্রতিক সময়ে ওয়ার্ডের কাউন্সিলকে কেন্দ্র করে মহানগর কমিটির নেতারা তাকে অসাংবিধানিকভাবে ংসরে দাঁড়ানোর নিদের্শ দিয়েছেন বলে তিনি দাবি করেন।

সংবাদ সম্মেলনে আব্দুল কাইউম সরকার অভিযোগ করেন, বর্তমানে ওয়ার্ড কাউন্সিলে অবৈধ হস্তক্ষেপ করছে মহানগর কমিটির নেতারা। ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে নব্য আওয়ামী লীগারদের নিয়ে কমিটি গঠনের পায়তারা করছেন তারা। এতে করে ঐতিহ্যবাহী সংগঠন আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণœ হচ্ছে বলেও তিনি দাবি করেন।

এর আগে একই অভিযোগ তুলে ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোজাম্মেল হোসেন সরকার পদত্যাগ করেন। মোবাইল ফোনে তিনি জানান, তিন চার মাস আগে রাজশাহী মহানগর আওয়ামী লীগের এক সহ-সভাপতির কাছে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন। আওয়ামী লীগে ফেরার আর কোনো সম্ভাবনা তার নেই বলেও জানান।
Ruby