রবিবার, ৪ ডিসেম্বর, ২০১১

নওগাঁয় য়ুদ্ধাপরাধীদের ফাঁসির দাবীতে মানববন্ধন

বাঘা নিউজ ডটকম,  আককাস আলী, নওগাঁ ৪ ডিসেম্বর : নওগাঁয় গতকাল সকালে যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবীতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেন মুক্তিযোদ্ধারা।

মহাদেবপুরঃ
নওগাঁর মহাদেবপুরে মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে গোলাম আযম, নিজামী, মুজাহিদ, সাঈদী ও সাকা চৌধুরীসহ সকল যুদ্ধাপরাধীদের ফাঁসীর দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করা হয়।


ধামইরহাটঃ 
গোলাম আযম, নিজামী, মুজাহিদ, সাঈদী ও সাকা চৌধুরীসহ সকল যুদ্ধাপরাধীদের ফাঁসীর দাবিতে ধামইরহাটের মুক্তিযোদ্ধারা রবিবার মানববন্ধন এবং সমাবেশ কর্মসূচি পালন করেছেন। উপজেলার ক্যান্টিন মোড়ে সকালে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন শেষে অনুষ্ঠিত হয় সমাবেশ। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ফরমুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা অফির উদ্দিন, আফজাল হোসেন, মোখলেছুর রহমান, প্রমুখ। সমাবেশে বক্তারা যুদ্ধাপরাধীদের পক্ষালম্বনকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোরও আহ্বান জানান। সমাবেশ শেষে ধামইরহাট উপজেলা র্নিবাহী কর্মকর্তাকে স্মারকলিপি প্রদান করেন।  
পোরশায়ঃ  
কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে যুদ্ধাপরাধীদের বিচার ও ফাঁসির দাবীতে পোরশায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন, আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। সকালে উপজেলা সদর নিতপুরে অনুষ্ঠিত র‌্যালিতে নেতৃত্বদেন পোরশা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইউনুছ আলী। র‌্যালিতে প্রধান অতিথি হিসাবে অংশ গ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান তবিবুর রহমান শাহ। র‌্যালি শেষে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান। অন্যান্যের মধ্যে উপজেলা ভাইস চেয়ারম্যান আঃ মজিদ সরকার ও সকল মুক্তিযোদ্ধাগন সহ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অপরদিকে “ উন্নয়নে সম্পৃক্ত প্রতিবন্ধী ব্যক্তি, সবার জন্য সুন্দর এক পৃথিবী” এই শ্লোগানকে সামনে রেখে একই দিন বেলা ১২টায় উপজেলা সমাজসেবা অফিসের আয়োজনে আন্তর্জাতীক প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সাপাহারঃ
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কাউন্সিলের গৃহীত কর্মসুচীর অংশ হিসেবে সারা দেশের ন্যায় সাপাহার উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের উদ্দ্যেগে যুদ্ধাপরাধীদের বিচার তরান্বিত করার দাবীতে সকাল ১০ টায় সদরের মধ্যে বাজারে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে । ওই বিক্ষোভ মিছিল ও মানব বন্ধন কর্মসুচীতে উপস্থিত থেকে যুদ্ধাপরাধীদের দ্রুত বিচার দাবী করে জোরালো  বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ডা,মোঃ তাহের উদ্দীন আহম্মেদ,ডেপুটি কমান্ডার আব্দুল লতিফ মোঃতমসের আলী,সদর ইউনিয়ন কমান্ডার মোঃ মাজাহারুল ইসলাম মাজা , আব্দুল জব্বার, প্রমুখ।
Ruby