শনিবার, ৭ জানুয়ারী, ২০১২

রাজশাহীর ঐতিহ্য পুঠিয়া রাজবাড়ি রক্ষা এবং রাজবাড়ি দখলের চক্রান্তকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পুঠিয়ার সর্বস্তরের মানুষের মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত


বাঘা নিউজ ডটকম ডেস্ক :: প্রত্মসম্পদ রাজশাহীর ঐতিহ্য পুঠিয়া রাজবাড়ি রক্ষা এবং রাজবাড়ি দখলকারি ভূমিদস্যু খলিলুর রহমানের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পুঠিয়াতে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালিত হয়েছে। গতকাল শনিবার বিকালে পুঠিয়ার সর্বস্তরের মানুষ ত্রিমহোনীতে ঢাকা-রাজশাহী মহাসড়কের উপরে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচির আয়োজন করে। কর্মসূচিতে পুঠিয়ার সর্বস্তরের  শতশত মানুষ স্বত:স্ফুর্তভাবে অংশগ্রহণ করে। তারা পুঠিয়া রাজবাড়ি দখলমুক্ত করতে দেশের বিবেকবান মানুষদের এগিয়ে আসার উদাত্ত আহবান জানান। এ সমাবেশের সাথে একত্বতা ঘোষণা করে পুঠিয়া ত্রিমোহনী বাজার ও পুঠিয়া বাজারের সকল দোকানপাট বিকেল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত বন্ধ রেখে কর্মসূচীতে অংশগ্রহণ করেন।

রাজশাহীর ন্যাপ নেতা মইনুল ইসলাম এর সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বজ্ঞব্য রাখেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভপতি আকবারুল ইসলাম মিল্লাত, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের আহবায়ক জামাত খান, সমাবেশে উপস্থিত ছিলেন পুঠিয়া উপজেলা চেয়ারম্যান (অস্থায়ী) মর্জিনা বেগম সরি, উপজেলা নির্বাহী অফিসার একেএম তারেক, সাবেক সংসদ সদস্য আব্দুল সাত্তার মন্ডল, সাবেক সংসদ সদস্য আবুল হোসেন, আ’লীগ নেতা মনিরুল ইসলাম তাজুল, গোলাম ফারুক, জিএম হিরা বাচ্চু, মন্টু কাজী, শরিফ কাজী, আব্দুল মালেক, জিউপাড়া ইউপি চেয়ারম্যান রুস্তম আলী, পুঠিয়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি বিজয় ঘোষ, এছাড়া উপজেলা ও পৌর আওয়ামীলীগ, ছাত্রলীগের নেতাকর্মী পুঠিয়া ত্রিমোহনী বাজার সমিতি, পুঠিয়া পর্যটন নগরী বাস্তবায়ন কমিটি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও শিক্ষক-কর্মচারী প্রমুখ।
বক্তারা খলিলুর রহমানকে একজন চিহ্নিত ভূমিদস্যু উল্লেখ করে বলেন, সে একজন সামান্য রাজ কর্মচারী (ভূমি সহকারী) হয়ে দেশের ইতিহাস-ঐতিহ্য গ্রাস করার পাঁয়তারা চালাচ্ছে। পুঠিয়া রাজবাড়ি রক্ষা এবং তাকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় পুঠিয়ার হাজার হাজার মানুষ রাজপথে আন্দোলন সংগ্রাম গড়ে তুলতে বাধ্য হবে।
প্রসঙ্গত, পুঠিয়া এস্টেটের সাবেক কর্মচারি ‘কারসাজি’ করে প্রত্মসম্পদ ঐতিহ্যবাহী রাজবাড়ির মালিকানা দাবি করে আসছে। এ বিষয়ে সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগে এক রিট মামলা বিচারারধীন রয়েছে। আজ ৮ জানুয়ারি এ বিষয়ে শুনানী অনুষ্ঠানের কথা রয়েছে।
Ruby