শুক্রবার, ৬ জানুয়ারী, ২০১২

নাটোরে চাঁদাবাজীর ঘটনায় আটক দুইজনকে জেল হাজতে প্রেরণ

বাঘা নিউজ ডটকম, আকতার হোসেন অপূর্ব, নাটোর প্রতিনিধি :: নাটোরে চাঁদাবাজীর ঘটনায় আটক দুই ছাত্রলীগ নেতাকে জেল হাজতে পাঠিয়েছে আদালত। শুক্রবার দুপুরে তাদের নাটোর কোর্টে হাজির করা হলে আদালত এই আদেশ দেন।
সদর থানা সূত্রে জানা যায়,  জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আতিকুজ্জামান ও সারোয়ার জামান প্রিন্স বুধবার মধ্যরাতে চিকিৎসার করানোর অজুহাতে শহরের নিচাবাজার এলাকার ভৌমিক হোমিও কুটিরের চিকিৎসক সুভাষ কুমার ভৌমিকের বাসায় যায়। তারা সুভাষের বেড রুমে প্রবেশ করে রোগের বর্ণনা দেয়ার এক পর্যায়ে ডাক্তারের মাথায় পিস্তল ঠেকিয়ে ২ লাখ টাকা চাঁদা দাবী করে। দাবী পূরণে অপারগতা প্রকাশ করলে তারা সুভাষ ভৌমিককে বেধড়ক মারপিট করে। চিকিৎসকের আকুতি মিনতিতে টাকার অংক কমিয়ে ২০ হাজারে রফা করে বৃহস্পতিবার তা দেয়ার অঙ্গীকার করলে তারা ফিরে যায়। বৃহস্পতিবার চাঁদাবাজরা একাধিকবার মোবাইল ফোনের মাধ্যমে টাকা প্রদানের জন্য ডাঃ সুভাষকে চাপ দিতে থাকে। বিষয়টি পুলিশকে জানিয়ে ডাঃ সুভাষ গোপনে নাটোর সদর থানায় একটি সাধারণ ডায়েরী করেন এবং গোয়েন্দা পুলিশের কথা অনুযায়ী চাদাঁর টাকা প্রদানের জন্য শহরের আলাইপুর এলাকায় স্থান নির্ধারণ করা হয়। আটককৃত ওই দু’জন মোটর সাইকেলে এসে আলাইপুর এলাকায় বিদ্যুৎ অফিসের সামনে ডাঃ ভৌমিকের কাছ থেকে টাকা নেয়।  এসময় পাশেই ওঁৎ পেতে থাকা গোয়েন্দা পুলিশ  তাদের ওই  টাকা সহ হাতে নাতে আটক করে। পরে চিকিৎসক ডাঃ সুভাষ বাদী হয়ে সদর থানায় তাদের দুইজনের বিরুদ্ধে একটি চাঁদাবাজি মামলা দায়ের করেন(মামলা নং ৭ তারিখ: ০৫.০১.১২)। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রফিক শুক্রবার দুপুরের দিকে তাদের নাটোর আদালতে হাজির করলে আদালত তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।
বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে সদর থানার ওসি আব্দুল¬াহ আল মামুন এবং মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রফিক ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

Ruby