সোমবার, ৯ জানুয়ারী, ২০১২

সামান্য বৃষ্টি হলেই কাঁদার শহরের পরিনিত হয় গোপালগঞ্জ শহর

বাঘা নিউজ ডটকমঃ সামান্য বৃষ্টি হলেই কাঁদার শহরের পরিনিত হয় গোপালগঞ্জ শহর। শহরের রাস্তায় কাঁদা থাকায় পৌরবাসীকে চলাচলে পোহাতে হয় চরম ভোগান্তি। এরপরেও এসকল রাস্তা গুলোর মেরামতের কোন উদ্যোগ নিচ্ছে না পৌরসভা। ফলে চরম ভোগান্তী পোহাতে হচ্ছে পৌরবাসীকে। শহরের বিভিন্ন স্থানে ঘুরে দেখা গেছে, গোপালগঞ্জ পৌরসভার পুরাতন বাজার রোড, সিকদারপাড়া, সাহাপাড়া, বাতাসাপট্রি, গেঞ্জিপট্রি, কাপড় পট্রি, চৌরঙ্গী, থিয়েটার রোড, কারীবাড়ী রোড, সরকারী বিনাপানী গালর্স্ স্কুল রোডসহ কয়েকটি রোডের রাস্তার অবস্থা বেহাল। বিগত এক বছর আগে এসকল রাস্তা গুলো মেরামত করা হয়। কিন্তু কাজ ভালোভাবে না করায় এসকল রাস্তা গুলোর কার্পেটিং উঠে যায়। ফলে বেহাল হয়ে পড়ে রাস্তা গুলো। এর ফলে পৌরবাসীকে পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। এসব রাস্তা দিয়ে হাটাচলা এথন দায় হয়ে পড়েছে।
পৌরবাসী জানায়, এসকল রাস্তা গুলো এখন পৌরবাসীর মাথা ব্যাথার কারন হয়ে দাঁড়িয়ে। সামান্য বৃষ্টি হলেই রাস্তায় হাটু পানি জমে যায়। আর পানি সড়লেই কাদার রাস্তায় পরিনিত হয়। তখন কষ্ট করেই এসব রাস্তা দিয়ে পৌরবাসীকে চলাচল করতে হয়। তখন পৌরবাসীর ভোগান্তীর শেষ থাকে না। এ রাস্তাগুলো নষ্ট হলেও মেরামতের কোন উদ্যোগ নিচ্ছেনা পৌরসভা কর্তৃপক্ষ।
২নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর দিলীপ কুমার সাহা দিপু জানান, এসকল রাস্তা গুলোয় ভালো ভাবে কাজ করা হয়নি। ফলে কিছুদিন না যেতেই রাস্তা গুলোর পিচ ও ইট উঠে গিয়ে ছোট-বড় গর্তের সৃষ্ঠি হয়েছে। এ ফলে সামান্য বৃষ্টি হলেই পৌরবাসীর দূভোর্গের কোন সীমা থাকে না। তাই পৌরবাসীর দূভোর্গের কথা চিন্তা করে এ সকল রাস্তা গুলো দ্রুত মেরামত করা উচিত।
Ruby