মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১২

গোপালগঞ্জে আলোচিত ছাত্রলীগ নেতা তুষার হত্যা মামলার চর্জ গঠনের শুনানীর নতুন তারিখ আগামী ১৯ মার্চ

বাদল সাহা, গোপালগঞ্জ :: গোপালগঞ্জে আলোচিত ছাত্রলীগ নেতা রাকির হোসেন তুষার হত্যা মামলার চর্জ গঠনের শুনানীর দিন ধার্য্য ছিল আজ মঙ্গলবার। কিন্তু আসামী পক্ষের আইজীবীরা ডিসচার্জের জন্য আবাদেন জানালে নতুন কাগজপত্র আদালতে হাজির করার জন্য বিজ্ঞ আদালত আগামী ১৯ মার্চ নতুন তারিখে ধার্য্য করেন। আজ মঙ্গলবার গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক খন্দাকার কামাল উজ্জ-জামান এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, আজ রবিবার ছিল ছাত্রলীগ নেতা রাকির হোসেন তুষার হত্যা মামলায় নির্ধারিত দিন। দুপুরে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে মামলার অন্যতম আসামী বিএনপির সাবেক সভাপতি ও সাবেক এমপি এম এইচ খান মঞ্জু, জেলা বিএনপির বর্তমান সভাপতি সিরাজুল ইসলাম সিরাজ ইসলাম সিরাজ ও সাবেক সিনিয়র সহ-সভাপতি জাহিদুর রহমান হরপসহ মোট ৪২ আসামী আদালতে হাজির হন। এসময় দুই পক্ষের আইনজীবীদের বক্তব্য শুনানী শেষে আদালতের বিচারক খন্দাকার কামাল উজ্জ-জামান জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক এমপি এমএইচ খান মঞ্জুসহ ৫ আসামীর জামিন বাতিল করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। এসময় অপর ৩৭জনকে জামিন দেন আদালত। জেল হাজতে প্রেরণকারী অপর চার আসামী হলো বিএনপি নেতা জাফর হোসেন কালু, মোঃ সেলিম রেজা, ওহিদ মোল্যা ও আলিমুজ্জামান। এসময় বিএনপি ও তার অংগসংগঠনের নেতা কর্মীরা আদালত চত্ত্বরে ভীড় জমায়।

এ হত্যা মামলার মোট আসামী ৪৮জন। এর মধ্যে গোপালগঞ্জ সদর থানার তৎকালীন ওসি আয়ুউরসহ ৫জন পলাতক রয়েছে ও গোলাম রসূল নামের অপর এক আসামী মারা গেছে।

প্রসঙ্গত, ২০০৫ সালের ৩১ জুলাই বাস চলাচল নিয়ে বাস মালিক শ্রমিকদের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হলে গুলি চালায় পুলিশ। এতে পুলিশের গুলিতে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রাকিব হোসেন তুষার নিহত হয়। এতে তৎকালীন ওসি আয়ুউরসহ বিএনপির ৪৭ নেতা কর্মীর নামে একটি হত্যা মামলা দায়ের করা হয়।
Ruby