শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১২

৭ দিন অতিবাহিত :সাংবাদিক দম্পতির হত্যাকান্ডের কুল-কিনারা হয়নি : পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন


বাঘা নিউজ ডটকম :: স্বরাষ্ট্রমন্ত্রী ৪৮ ঘন্টা বেঁধে দেয়ার পর ৭ দিন অতিবাহিত  হলেও সাংবাদিক দম্পতির হত্যাকান্ডের কোন কুল-কিনারা হয়নি । বরং  সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনির হত্যাকাণ্ডস্থল শাহরিয়ার রশিদ লজের ভাড়া ফ্ল্যাট থেকে সংগ্রহ করা হাত-পায়ের ছাপ ও অন্যান্য আলামত থেকে স্পষ্ট কোন নির্দেশনা পায়নি অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি ) এরই মধ্যে ডিকেটটিভ ব্রাঞ্চের (ডিবি) কাছে এ বিষয়ক রিপোর্টও হস্তান্তর করেছে তারা। রিপোর্টে বলা হয়েছে, ‘আলামত অস্পষ্ট’। বস্তুত গত শুক্রবার দিবাগত গভীর রাতে সাগর-রুনি খুন হওয়ার পর শনিবার সকালে প্রচুর সংখ্যক মানুষ তাদের ফ্ল্যাটে যান। তাদের যথেচ্ছ পদচারনায় ঘাতকদের হাত-পায়ের ছাপ অস্পষ্ট হয়ে পড়ে। অনেক পরীক্ষা-নিরীক্ষা করেও সেগুলো আর আলাদা করা সম্ভব হয়নি।
গত শনিবার সকালে সাগর-রুনির ফ্ল্যটে যান উর্দ্ধতন গোয়েন্দা কর্মকর্তারা।  সেখান থেকে সাগরের পেটে গাঁথা ছুরি, রক্তমাখা বটি এবং  দেওয়াল, মেঝে ও বিছানা  থেকে হাত-পায়ের ছাপ সংগ্রহ করেন তারা। চার দিন ধরে পরীক্ষার পর মঙ্গলবার রাতে ডিবিতে এসব আলামত ও রিপোর্ট হস্তান্তর করা হয়।
রিপোর্টে বলা হয়, হত্যাকারীর আলামত অস্পষ্ট। বিভিন্ন প্রক্রিয়ায় তাদের হাত-পায়ের ছাপ আলাদা করার চেষ্টা করেও লাভ হয়নি। তাই ঘাতকরা ক’জন ছিলো তাও বোঝা যাচ্ছে না। তাদের হাত-পায়ের ছাপ আলাদা করা গেলে তাদের সংখ্যাটাও জানা যেতো।
এদিকে ঘটনাস্থল ভালো করে দেখতে ও নতুন কোন আলামত পাওয়া যায় কি না তা পরীক্ষা করতে বৃহস্পতিবারও গোয়েন্দাদের একটি দল শাহরিয়ার রশিদ লজে যায়। এদিকে গত ৭ দিনে খুনের সাধথ জড়িত কাউকে গ্রেফতার করতে না পারায় পুলিশের উপর আস্থা হারাচ্ছে সাংবাদিক মহল। সাগর-রুনী হত্যাকান্ড নিয়ে পুলিশ  ইদুর-বিড়াল খেলছে এমনটি ভাবছে সতীর্থরা
Ruby