রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০১২

বাঘায় শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির মামলা দায়ের বিচারের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন

আব্দুল লতিফ মিঞা. নিজস্ব প্রতিবেদক :: রাজশাহীর বাঘায় যৌন হয়রানির অভিযোগে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ৭ম শ্রেণীর শিক্ষার্থীর পিতা আজিজুল হক । নানা ধরনের প্রলোভন দেখিয়ে যৌন সম্পর্ক স্থাপনের পর একটি মোবাইল ফোন ঘটনার সব রহস্য ফাঁস করে দিয়েছে। এ ঘটনার পর শনিবার ওই শিক্ষকের বিচার দাবী করে এলাকায় মানববন্ধন কর্মসূচী ও এলাকায় দেয়াল লিখন করেছে শিক্ষার্থীরা। 

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার আড়পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফ আলী গত দেড় বছর পূর্বে ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর এক হতদরিদ্র ছাত্রীকে প্রাইভেট পড়ানোর সুযোগ নিয়ে প্রেম প্রস্তাব দেয়। এতে ওই ছাত্রী রাজি না হলে তাকে লেখা-পড়াসহ নানা ধরনের সহযোগীতার প্রলোভন দেখিয়ে একটি মোবাইল ফোনও কিনে দেয়। এরপর ওই ছাত্রী রাজি হলে তার সাথে যৌন সম্পর্ক গড়ে তুলে লম্পট ওই শিক্ষক। ইতোমধ্যে ওই ছাত্রী প্রাইমারি পাস করে ৬ষ্ট শ্রেণীতে উর্ত্তীর্ণ হয়ে এ বছর সপ্তম শ্রেণীতে ভর্তি হয়। এরপরেও বন্ধ হয়না প্রাইভেট পড়া। চলতে থাকে নিয়মিত দেখা সাক্ষাত-সহ মোবাইল ফোনে কথো-পোকথন ও মোবাইলে ম্যাসেজ আদান-প্রদান। ঘটনার এক পর্যায় গত চারদিন পূর্বে স্কুলে গিয়ে ব্যাগ থেকে মোবাইল ফোনটি হারিয়ে যায়। এরপর থেকে ফাঁস হয়ে যায় তাদের সম্পর্কের বিষয়টি। এ নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয় এবং স্থানীয় লোকজন শিক্ষক আশরাফ আলীর বিচার দাবী করে  শুক্রবার রাতে এলাকার মসজিদসহ বিভিন্ন স্থানে দেয়াল লিখন ও শনিবার (১১-০২-১২) বিদ্যালয় প্রাঙ্গনে মানববন্ধন কর্মসূচী পালন করে আড়পাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।
এ ঘটনায় স্কুল ছাত্রীর পিতা আজিজুল ইসলাম শনিবার দুপুরে তার মেয়েকে যৌন হয়রানির অভিযোগে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেন। 
এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষকের সাথে কয়েক দফা যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে ওই এলাকার বিএনপি নেতা পলাশ ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য মহাশিন আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রধান শিক্ষক তাদের কাছে এ বিষয়ে একাধিকবার ক্ষমা চেয়ে বিষয়টি আপোষ- মিমাংসার জন্য দাবি জানিয়েছেন। 
বাঘা থানার অফিসার ইনচার্জ(ওসি) আলী আহম্মেদ হাশমী জানান, মামলা দায়েরে পর থেকে প্রধান শিক্ষক এলাকা ছেড়ে পালিয়েছেন। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। 

Ruby