বুধবার, ৭ মার্চ, ২০১২

নওগাঁর রাণীনগরে মামলা করায় বসত বাড়ী ভাংচুর, আসামীদের ভয়ে বাদী পরিবার নিয়ে পালিয়ে বেড়াচ্ছে

আব্বাস আলী, নওগাঁ সদর প্রতিনিধি :: নওগাঁর রাণীনগরে পূর্ব শত্র“তার জের ধরে মারপিট ও বাড়ীঘর ভাংচুরের ঘটনায় আদালতে মামলা দায়ের করে। আসামীদের হুমকির মুখে চরম নিরাপত্তা হীনতায় স্ত্রী-সন্তান নিয়ে পালিয়ে বেড়াচ্ছে বাদী আঃ করিম। মামলা সুত্রে জানা গেছে, জেলার রাণীনগর উপজেলার মিরাট ইউপির চরকানাই গ্রামে  পূর্ব শত্র“তার জের ধরে মৃত-আব্বাছ আলীর ৪ ছেলে রহিদুল (৪৬), সহিদুল (৪৭), সাইদুল (৪৫) ও ছলিম (৪৯) সহ আরো অজ্ঞাত লোকজন নিয়ে  তাদের আপন বড় ভাই আব্দুল করিম (৫০) এর বসত বাড়ীতে হামলা চালায় এবং ইটের প্রাচীর ভেঙ্গে দেয়। বাদী এ সময় মৌখিক ভাবে বাধা দিতে গেলে বাদিকেও মারপিট করে তারা। বাদী থানায় অভিযোগ করলে রাণীনগর থানার এ,এস,আই আনারুল ঘটনাস্থল সরজমিন তদন্ত করে ঘটনার সত্যতা পেলে বাদিকে আইনগত সহযোগিতা নেওয়ার পরামর্শ দেন।
বাদী এ ঘটনায় গত ২০/০২/১২ ইং তারিখে নওগাঁর নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করে। যার মামলা নং ৪৭/২০১২(রাণী), বিজ্ঞ আদালত মামলা আমলে নিয়ে বান্দাইখাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরাবর ঘটনাটি তদন্তের জন্য প্রেরণ করেন। মামলার খবর পেয়ে আরো দু-দফা তারা করিমের বাড়ী-ঘর ভাংচুর করে। এ বিষয়ে আসামি রহিদুল জানান ,আমরা জায়গা পাবো সে জন্য তার প্রাচীর এবং টয়লেট ভেঙ্গেছি। সে আমাদের জায়গা জমি বুঝে দিলে আমরা তার প্রাচীর তৈরী  করে দিব। এ বিষয়ে বাদী আব্দুল করিম জানান, আমি মামলা করার পরেও তারা আমার বাড়ী ভাংচুর ও গাছ কেটেছে । তাদের ভয়ে আমি পরিবার নিয়ে বাড়ীতে ঢুকতে পারছিনা। এখন পালিয়ে বেড়াচ্ছি।

নওগাঁর ঐতিহ্যবাহী ভিক্টোরিয়া ক্লাবের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠিত
আব্বাস আলী, নওগাঁ সদর প্রতিনিধি :: নওগাঁর ঐতিহ্যবাহী ভিক্টোরিয়া ক্লাবের ৫০ বছর পুর্তি উপলক্ষ্যে সুবর্ণ জয়ন্তী ২০১২ পালিত হয়েছে। বুধবার বেলা ১২টার দিকে জাতীয় পতাকা, ক্লাবের পতাকা, হাতি, গ্রামীন ঐতিহ্য গরুর গাড়ী, ভ্যান রিস্কাসহ একটি বিশাল র‌্যালী এটিএম মাঠ থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। র‌্যালীটির নেতৃত্ব দেন ক্লাবের সভাপতি ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাভেদ জাহাঙ্গীর সোহেল, এসময় অন্যান্যের মধ্যে নওগাঁ বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ প্রফেসর শরীফুল ইসলাম খান, বিশিষ্ট সমাজ সেবক ডাঃ ময়নুল হক দুলদুল, বিশিষ্ট ব্যবসায়ী আল মামুন, ক্লাবের সাধারণ সম্পাদক সাজু প্রমুখ উপস্থিত ছিলেন। #


Ruby