বুধবার, ২১ মার্চ, ২০১২

সোনাতলায় হুয়াকুয়া-বাবলাতলা রাস্তা ধূলা-বালিতে পরিণত


জ্যোতি, গাবতলী ও সোনাতলা (বগুড়া) থেকে :: বগুড়ার সোনাতলা উপজেলার হুয়াকুয়া-বাবলাতলা সড়কটি ধূলা-বালির কারণে পথচারীদের চলাচলে দূর্ভোগ চরমে উঠেছে। বগুড়ার সোনাতলা উপজেলার পাকুল্ল্যা ইউনিয়নের হুয়াকুয়া থেকে বাবলাতলা বন্যা নিয়ন্ত্রণ বাঁধের দুরত্ব মাত্র ২ কিলোমিটার। চরপাড়া থেকে হুয়াকুয়া পর্যন্ত কার্পেটিং করা রাস্তা থাকলেও হুয়াকুয়া পূর্ব পাড়া থেকে বাবলাতলা পর্যন্ত সড়কটি ধূলা-বালির কারণে চলাচলে বর্তমানে অযোগ্য হয়ে পড়েছে। পাশাপাশি বর্ষা মৌসুমে সড়কটির সামান্য বৃষ্টিতে হাটু পানির পাশাপাশি গোটা সড়কটি কর্দমাক্ত হয়ে পড়ে। সড়কটি সোনাতলা ও সারিয়াকান্দি উপজেলার প্রায় ১১টি ইউনিয়নের প্রায় ২ লক্ষাধিক মানুষের যাতায়াতের জন্য গুরুত্বপূর্ণ একটি সড়ক। প্রতিদিন এ রাস্তা দিয়ে হাজার হাজার পথচারী দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করেন। এছাড়াও প্রতিদিন এ সড়ক দিয়ে স্কুল-কলেজ, মাদ্রাসার ছাত্র-ছাত্রী, ব্যবসায়ী ও শ্রমজীবি মানুষেরা যাতায়াত করেন। সড়কটি কার্পেটিং না হওয়ায় কৃষি ভিত্তিক অঞ্চলের কৃষকেরা তাদের উৎপাদিত কৃষি পণ্য ধান, পাট, মরিচ, আলু, সরিষা বাজার জাত করতে বিড়ম্বনার স্বীকার হচ্ছে।

এব্যাপারে এলাকাবাসী এলজিইডির নির্বাহী প্রকৌশলী, উপজেলা প্রকৌশলী, সংসদ সদস্য, যোগাযোগ মন্ত্রী ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

এলাকাবাসী আরও জানিয়েছেন, ওই এলাকার সংসদ সদস্য আব্দুল মান্নান তার নির্বাচনী এলাকার আনাচে-কানাচে সড়ক কার্পেটিং করলেও মাত্র ২ কিলোমিটার রাস্তা কার্পেটিং না করায় পথচারীদের সীমাহীন ভোগান্তির স্বীকার হতে হচ্ছে।
Ruby