বুধবার, ৭ মার্চ, ২০১২

নাটোর শিশুদের মহাসড়ক অবরোধের ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন অভিযুক্তদের প্রত্যাহার

আকতার হোসেন অপূবর্, নাটোর প্রতিনিধি :: এতিম শিশুদের নিুমানের খাবার সরবরাহ, অনিয়ম এবং দূর্নীতির প্রতিবাদে সড়ক অবরোধের পর অভিযুক্ত সহকারী তত্বাবধায়ক রাবেয়া খাতুন, কারিগরি প্রশিক্ষক জাকির হোসেন ও পরিবারের বড় ভাইয়া এখলাছ উদ্দিনকে সদর দপ্তরে প্রত্যাহার করে নেয়া হয়েছে। এছাড়া ঘটনা তদন্তে নির্বাহী ম্যাজিষ্টেট সরকার মোহাম্মদ রায়হানের নেতৃত্বে তিন সদস্যের কমিটির পর অধিকতর তদন্তের জন্য নতুন করে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাক আহমেদকে প্রধান করে ৫ সদস্যের আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি মঙ্গলবার থেকেই কাজা শুরু করেছে। কমিটিকে ৩ দিনের মধ্যে রিপোর্ট দিতে নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক।
    এদিকে ঠিকাদার মনছুর রহমান গতকাল বিকেলে জানান, তিনি খাদ্য সরবরাহের টেন্ডারে অংশ নিয়ে বিধি অনুযায়ী ঠিকাদার নির্বাচিত হন। কৈ মাছের কোন বরাদ্দ নেই। কাজেই ২০ টাকা কেজি দরে কৈ মাছ সরবরাহের প্রশ্নই আসেনা। তবে শিশুদের জন্য লেপ,তোষক,চাদর ও বালিশের কভার সরবরাহ দরপত্রের বিষয়ে বরাদ্দ প্রাপ্তির শর্ত থাকার কারনে তদবির করতে হয়। তার সরবরাহকৃত খাদ্য সামগ্রী মান যাচাই করেই কমিটি গ্রহণ করে। শিশু পরিবারের দেওয়া তালিকা অনুযায়ী খাদ্য সামগ্রী সরবরাহ করা হয়। শিশু পরিবারের কিছু কর্মকর্তা কর্মচারী নিজেদের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে তার বিরুদ্ধে শিশুদের উত্যক্ত করার মিথ্যা অভিযোগ তুলেছেন। টানা ৩০ বছর ধরে তার শিশু পরিবারের ঠিকাদার হিসেবে নিয়োজিত থাকার অভিযোগটিও সঠিক নয়। গত ৩০ বছরে এখানে আরো ৬জন ঠিকাদার কাজ করেছেন।
নাটোরে ঐতিহাসিক ৭মার্চ পালন
আকতার হোসেন অপূর্ব, নাটোর প্রতিনিধি ::দলীয় কার্যলায়ে পতাকা উত্তেলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদানের মধ্যে দিয়ে নাটোরে ঐতিহাসিক ৭মার্চ পালন করা হয়েছে। আজ সকালে শহরের কানাইখালী এলাকায় দলীয় কার্যলায়ে পতাকা উত্তেলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করেন নাটোর জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট সাজেদুর রহমান খান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম,প্রচার সম্পাদক চিত্তরঞ্জন সাহা, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম শিমুল প্রমুখ।

নাটোরে তারেক রহমানের ৫ম কারাবন্দী দিবস পালন

আকতার হোসেন অপূর্ব নাটোর প্রতিনিধি
নাটোরে বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তারেক রহমানের ৫ম কারাবন্দী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে নাটোর জেলা বিএনপি অফিসে বুধবার দুপুরে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সভায় বক্তব্য রাখেন নাটোর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক ও বিএনপি নেতা রহিম নেওয়াজ এবং যুবদলের সভাপতি সাই্ফুল ইসলাম আফতাব। তারা বলেন, শহীদ জিয়ার যোগ্য উত্তরসুরী ও বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার জ্যেষ্ঠ পুত্র তারেক রহমানের জনপ্রিয়তায় ভীত হয়ে বিগত তত্ত্বাবধায়ক সরকার অন্যায়ভাবে তাকে অমানুষিক নির্যাতন এবং মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটক রেখে বিএনপিকে ধ্বংস করতে চায়। কোন চক্রান্ত করেই জিয়া পরিবারকে এদেশের মাটি থেকে উৎখাত করা যাবেনা। আলোচনা সভা শেষে তারেক রহমানের মুক্তি ও সুস্থতা কামনা করে দোয়া করা হয়।
Ruby