শুক্রবার, ৬ এপ্রিল, ২০১২

নাটোরে নকশাল পরিচয়ে ব্যাংক কর্মকর্তার কাছে চাঁদা দাবী

আকতার হোসেন অপূর্ব, নাটোর প্রতিনিধি :: নাটোরের বড়াইগ্রাম উপজেলার লক্ষীকোলে আব্দুল লতিফ (৪৮) নামে এক ব্যাংক কর্মকর্তার কাছে মোবাইলে ৩ লাখ চাঁদা দাবী করেছে অজ্ঞাত সন্ত্রাসীরা। আব্দুল লতিফ লালপুরের গোপালপুর শাখা অগ্রণী ব্যাংকে এটর্নি এ্যাসিষ্টেন্ট পদে কর্মরত আছেন। তিনি বড়াইগ্রামের নগর গ্রামের মৃত জয়নুল আবেদীনের ছেলে। ব্যাংকার আব্দুল লতিফ জানান, গত ২০ মার্চ রাত সাড়ে ৮টার দিকে অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তি নিজেকে নকশাল নেতা পরিচয় দিয়ে মোবাইলে (০১৮৩৬-১৯৫০০৫) তার কাছে ৩ লাখ টাকা চাঁদা দাবী করে। দাবীকৃত টাকা না দিলে তার একমাত্র ছেলে দোয়েলকে অপহরণের হুমকি দেয়। সর্বশেষ বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে মাত্র দুইদিনের সময় সীমা বেঁধে দিয়ে পুনরায় একই মোবাইল নম্বর থেকে উল্লেখিত টাকা দাবী করে সন্ত্রাসীরা। তাদের অব্যাহত হুমকিতে নিরাপত্তাহীনতার কারণে বর্তমানে তিনি ও তার ছেলেসহ পরিবারের সদস্যরা বাড়ি থেকে বের হতে পারছেন না। এ ব্যাপারে বড়াইগ্রাম থানায় একটি সাধারণ ডায়েরী এবং র‌্যাব-৫ এর অধিনায়ক বরাবর লিখিত অভিযোগ দেয়া হয়েছে। বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, বিষয়টি শুনেছি। তিনি একটি জিডি করেছেন। আমরা দোষী ব্যক্তিকে সনাক্ত করতে সাধ্যমত চেষ্টা করছি।



নাটোরে লোডশেডিং এর প্রতিবাদে ইউপি চেয়ারম্যান ফোরামের সংবাদ সম্মেলন দাবী না মানলে ১১ এপ্রিল মানববন্ধনে কঠোর কর্মসুচি ঘোষণা

আকতার হোসেন অপূর্ব, নাটোর প্রতিনিধি :: নাটোরে কৃষকের নিরবিচ্ছিন্ন সেচ কাজ ব্যবস্থা ব্যাহত এবং লোডশেডিং এ জনজীবন দূর্বিসহ হওয়ার প্রতিবাদে সদর উপজেলা ইউনিয়ন পরিষদ ফোরাম এক সংবাদ সম্মেলন করেছেন। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বলা হয় সরকার রাত ১১টা থেকে সকাল ৭টা পর্যন্ত সেচ কাজে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সবরাহের কথা বললেও প্রকৃত ক্ষেত্রে তা করছে না। বিদ্যুতের মূল্য বৃদ্ধির সাথে সাথে লোডশেডিংও যেমন বেড়েছে ঠিক তেমন ভাবেই সেচ যন্ত্রে বিদ্যুৎ সবরাহ আগের তুলনায় অর্ধেকেরও নীচে নেমে এসেছে। অনিয়মিত বিদ্যুৎ সবরাহের কারণে সেচযন্ত্র নষ্ট হয়ে যাওয়ায় ফসলের ব্যাপক ক্ষতির আশংকা দেখা দিয়েছে। সংবাদ সম্মেলনে বলা হয় ইউনিয়ন পরিষদে দিনের বেলায় ঠিক মতো বিদ্যুৎ সবরাহ না পাওয়ায় ই-সেবা কার্যাক্রম দারুণভাবে ব্যাহত হচ্ছে। স্থানীয় একটি রেস্তোরাঁয় আয়োজিত এই সংবাদ সম্মেলনে বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড এর হাত থেকে নাটোর সদর উপজেলার বারোটি ইউনিয়নের কৃষক সহ সাধারণ মানুষের স্বার্থে লোডশেডিং সহনীয় পর্যায়ে এনে সেচযন্ত্রে সরকার ঘোষিত সময়ে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সবরাহের দাবী অবিলম্বে পুরণ করা না হলে আগামী ১১ এপিল মানববন্ধন করে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। এসময় বক্তব্য রাখেন, বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম নাটোর সদর উপজেলা সভাপতি মোঃ গোলাম সারোয়ার এবং সাধারণ সম্পাদক মোঃ আবিদুর রহমান তালুকদার ও প্রচার সম্পাদক মোঃ রফিকুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন মাধনগরের ইউপি চেয়ারম্যান মোঃ মতিউর রহমান, ছাতনীর ইউপি চেয়ারম্যান সুলতান আহমেদ, খাজুরার ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম, কাফুড়িয়ার ইউপি চেয়ারম্যান খবির উদ্দিন শাহ, দিঘাপতিয়ার ইউপি চেয়ারম্যান মাহবুবুল আলম সজল এবং পিপরুলের ইউপি চেয়ারম্যান দেব জ্যোতি দেবু। পরে জেলা প্রশাসক, পুলিশ সুপার, পিডিবি ও পল্লী বিদ্যুৎ সমিতির কাছে স্মরকলিপি দেয়া হয়।

নাটোরে ৭দিনের মধ্যে লোডশেডিং না কমলে ইউপি চেয়ারম্যানদের আন্দোলনের ঘোষনা



আকতার হোসেন অপূর্ব, নাটোর প্রতিনিধি :: নাটোরে আগামী ৭দিনের মধ্যে বিদ্যুৎ সরবরাহ বৃদ্ধি করে লোডশেডিং না কমলে ইউপি চেয়ারম্যান এসোসিয়েশন কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষনার হুমকি দিয়েছে। নাটোর সদর উপজেলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশন বৃহস্পতিবার দুপুরের শহরের একটি চাইনীজ রেষ্টুরেন্টে সংবাদ সম্মেলন করে এই ঘোষনা দেয়। একই দাবীতে তারা নাটোরের জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি দিয়েছে। আগামী ১১ এপ্রিল উপজেলার সব জনপ্রতিনিধিরা একই দাবীতে নাটোর প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবে।

              সংবাদ সম্মেলনে নাটোর সদর উপজেলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশনর সভাপতি গোলাম সারোয়ার বলেন, সরকার দফায় দফায় বিদ্যুতের দাম বৃদ্ধি করছে। এক বছরে চার বার বৃদ্ধি করেছে। সরকারের কুইক রেন্টাল মানুষের রক্ত চুষে নিচ্ছে তবু বিদ্যুতের লোডশেডিং কমছে না। প্রতি ২৪ ঘন্টায় ৮ ঘন্টার বেশী কোন দিন বিদ্যুৎ থাকছে না। ফলে কৃষক জমিতে সেচ দিতে পারছে না, উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা ঠিক মতো লেখা পড়া করতে পারছে না, ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র গুলো কোন সেবাই দিতে পারছে না। সরকার প্রধান অনেক বিদ্যুৎ উৎপাদনের কথা বলছে। তিনি প্রশ্ন করেন তাহলে এত বিদ্যুৎ যায় কোথায় ? সংবাদ সম্মেলনে নাটোর সদর উপজেলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশনর সাধারন সম্পাদক মোঃ আবিদুর রহমান তালুকদার ও প্রচার সম্পাদক মোঃ রফিকুল ইসলাম চেয়ারম্যানসহ উপজেলার ১২জন ইউপি চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

নাটোরে বালিকা বিদ্যালয়ে ঢুকে শিক্ষককে লাঞ্চিত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন



আকতার হোসেন অপূর্ব, নাটোর প্রতিনিধি ::
নাটোরের সিংড়ার সোনাঘাটি চামারী বালিকা উচ্চ বিদ্যালয়ে জোড় পূর্বক প্রবেশ করে বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুর রবকে লাঞ্চিত ও ছাত্রীদের মাঝে ভীতি সৃষ্টির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে স্কুল কমিটি, শিক্ষক ও ছাত্রীরা।

              বৃহস্পতিবার সকালে স্কুল প্রাঙ্গনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন স্কুলের সহকারী শিক্ষক মিজানুর রহমান। এ সময় স্কুলের কমিটির সদস্য, শিক্ষক মন্ডলী, এলাকাবাসী ও সকল শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এ সময় অভিযোগ করা হয় পার্শ্ববর্তী বাহাদুরপুর কারিগরি স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাহাজুল ইসলাম কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ রকিবুল ইসলামকে খুঁজতে সন্ত্রাসী বাহিনী নিয়ে জোর পূর্বক এই বালিকা বিদ্যালয়ে প্রবেশ করে শিক্ষক ও  ছাত্রীদের মাঝে ভীতির সৃষ্টি করে। তারা দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি আহবান জানান। এ সময় ছাত্রীরাও সেদিনের ঘটনার বর্ণনা দিয়ে বক্তব্য দেয়।

 
Ruby