রবিবার, ১ এপ্রিল, ২০১২

ভোটগ্রহন ১৩ এপ্রিল, ভোটার ৪৪৬ জন দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে একজন স্বতন্ত্র প্রার্থীসহ ৫টি প্যানেল মনোনয়নপত্র জমা দিয়েছে

মাহবুবুল হক খান, দিনাজপুর :: দিনাজপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে একজন স্বতন্ত্র প্রার্থীসহ ৫টি প্যানেল মনোনয়নপত্র জমা দিয়েছে। এর মধ্যে রয়েছে আওয়ামীলীগ সমর্থিত ১টি প্যানেল, বিএনপি’র ২টি, জাতীয় পার্টি ও বামদল সমর্থিত ১টি প্যানেল এবং স্বতন্ত্র ১টি। প্যানেলগুলো হচ্ছে আওয়ামীলীগ সমর্থিত আওয়ামী আইনজীবী পরিষদের লতিফ-হামিদুল পরিষদ, বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী ঐক্য পরিষদের খতিব-একরামুল আমিন পরিষদ, বিএনপি’র অন্যটি জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত মাজহার-খয়রাত পরিষদ, প্রগতিশীল আইনজীবী পরিষদ সমর্থিত আমিনুল-আজিজার পরিষদ এবং স্বতন্ত্র প্রার্থী সভাপতি পদে মোঃ ইউসুফ আলী। 
গতকাল রবিবার দিনাজপুর জেলা আইনজীবী সমিতির ১৪১৯ সালের কার্যকরী পরিষদের নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। আওয়ামীলীগ সমর্থিত আওয়ামী আইনজীবী পরিষদের লতিফ-হামিদুল প্যানেলের প্রার্থীরা হলেন সভাপতি পদে মোঃ আব্দুল লতিফ মিঞা, সহ-সভাপতি পদে মীর ইউসুফ আলী ও মোঃ আব্দুল খালেক চৌধুরী, সাধারণ সম্পাদক পদে মোঃ হামিদুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক পদে মোঃ খাদেমুল ইসলাম ও মোঃ আতাউর রহমান, কোষাধ্যক্ষ পদে মেহবুব হাসান চৌধুরী লিটন, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে সাবিনা ইয়াসমিন কাকলী, ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক পদে আলহাজ্ব সলিমুল্লাহ সেলিম, পাঠাগার সম্পাদক পদে মোঃ রবিউল ইসলাম এবং সদস্য পদে আবু হেনা মোস্তফা কামাল বাবু, জয়ন্ত কুমার গোলাপ, রবিউল ইসলাম-২, মজনু সরদার ও অমল কুমার।
বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী ঐক্য পরিষদের খতিব-একরামুল প্যানেলের সভাপতি পদে খতিবুদ্দীন আহাম্মেদ, সহ-সভাপদি পদে মোঃ আবু তালেব ও মোঃ আবু আলী চৌধুরী, সাধারণ সম্পাদক পদে একরামুল আমিন, সহ-সাধারণ সম্পাদক পদে এম এ রহমান ও ওয়াহেদুজ্জামান চৌধুরী, কোষাধ্যক্ষ পদে মোঃ রিয়াজুর ইসলাম, পাঠাগার সম্পাদক পদে মোঃ জোয়াদুল আলম পাশা, ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক পদে মোঃ মাইনুল আলম, শিক্ষা সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ আজহার আলী-২, সদস্য পদে আবুল বাশার প্রিন্স, সিরাজুল সালেকীন, শাহ রিয়াজুল ইসলাম, মনিরুল ইসলাম ও রাশেদুর ইসলাম মানিক।
বিএনপি সমর্থিত অপর অংশ মাজহার-খয়রাত প্যানেলের সভাপতি পদে মোঃ মাজহারুর ইসলাম সরকার, সহ-সভাপদি পদে মোঃ মঞ্জুরুল হক ও আলহাজ্ব মোল্লা মোঃ শাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক পদে মোঃ খয়রাত আলী, সহ-সাধারণ সম্পাদক পদে মোঃ আনোয়ারুল আজিম খোকন ও মোঃ ইউসুফ আলী-২, কোষাধ্যক্ষ পদে মোঃ নজরুল ইসলাম, পাঠাগার সম্পাদক পদে মোঃ রইস উদ্দীন, ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক পদে আলহাজ্ব মোঃ মিজানুর রহমান, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ শাহীনুর ইসলাম শাহীন, সদস্য পদে মোঃ আনোয়ারুল হক সরকার, মোঃ আব্দুল বাসেত, মোঃ আসলাম হোসেন, মোঃ তোফাজ্জল হোসেন ও একেএম মনসুর রহমান।
জাতীয় পার্টি ও বামদল সমর্থিত প্রগতিশীল আইনজীবী পরিষদের পুতুল-রফিকুল প্যানেলের সভাপতি পদে মোঃ আমিনুল হক পুতুল, সহ-সভাপদি পদে মোঃ মজিবুর রহমান ও আজিজার রহমান, সাধারণ সম্পাদক পদে মোঃ রফিকুল আমিন, সহ-সাধারণ সম্পাদক পদে মোঃ নাজমুল হক ও সুধীর চন্দ্র শীল, কোষাধ্যক্ষ পদে মোঃ রেয়াজুল ইসলাম, পাঠাগার সম্পাদক পদে মোঃ শরিফুল আলম, ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক পদে সালেহ উদ্দীন আহমেদ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ সাজেদুল আলম চৌধুরী, সদস্য পদে মোঃ মেহেরুল ইসলাম, রিচার্ড মুর্মু, মোঃ কামরুন নাহার ইয়াসমিন, মোঃ আমিনুর রহমান ও মোঃ আব্দুস সামাদ। এছাড়া স্বতন্ত্র  প্রার্থী হিসেবে সভাপতি পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মোঃ ইউসুফ আলী।
আগামী ১৩ এপ্রিল শুক্রবার নির্বাচনে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মোট ভোটার রয়েছে ৪৪৬ জন। প্রধান নির্বাচন কমিশানার হিসেবে দায়িত্ব পালন করছেন এ্যাড. মোঃ আব্দুল হাই, নির্বাচন কমিশনার এ্যাড. লতিফুর রহমান ও এ্যাড. মোঃ ইকবাল রায়হান সোহেল।
Ruby