বৃহস্পতিবার, ১২ এপ্রিল, ২০১২

আজ ১৩ এপ্রিল রাজারহাট সাংবাদিক নির্যাতন দিবস উপলক্ষে র‌্যালী ও প্রতিবাদ সভা

আমিনুল ইসলাম, রাজারহাট (কুড়িগ্রাম) থেকে :: আজ ১৩ এপ্রিল কুড়িগ্রামের রাজারহাট সাংবাদিক নির্যার্তন দিবস। দিবসটি উপলক্ষে উপজেলার সাংবাদিকদের কালো ব্যাচ ধারন, র‌্যালী ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে। এই দিনে সন্ত্রাসীরা হত্যার উদ্দেশ্যে রামদায়ের আঘাতে গুরুতর জখম করেছে দৈনিক করতোয়া ও সংবাদ সংস্থা এফএনএস-এর রাজারহাট প্রতিনিধি প্রহলাদ মন্ডল সৈকতকে। সেই সাথে সন্ত্রাসীরা উপজেলাস্থ একটি পত্রিকার ব্যুরো অফিস ভাংচুর ও লুটপাট করে।
জানা যায়, দুর্নীতির সংবাদ পত্রিকায় প্রকাশ করায় গত ১৩ এপ্রিল/২০১১ইং রাত সাড়ে ৮ টার দিকে সন্ত্রাসী লুৎফর রহমান আঁশু,সাজেদুর রহমান চাঁদ, আনিছুর রহমান লিটন, হিরা মোহন রায়, রফিকুল ইসলাম, সেকেন্দার আলী বাবলু, জাহাঙ্গীর হোসেন সহ ১৫/২০ জনের একটি সন্ত্রাসী দল অস্ত্র-সস্ত্রে সর্জ্জিত হয়ে দৈনিক করতোয়া ও সংবাদ সংস্থা এফএনএস এর রাজারহাট উপজেলা প্রতিনিধি এবং রাজারহাট প্রেসক্লাবের সদস্য প্রহলাদ মন্ডল সৈকতকে অতর্কিতভাবে আক্রমন করে। পরে তাকে হত্যার উদ্দেশ্যে টেনে-হিঁচরে রাস্তায় নিয়ে গিয়ে এলোপাতারি মারপিট করে রামদা দিয়ে মাথায় কোপ মেরে গুরুতর রক্তাত্ত জখম করে। পথচারী ও এলাকাবাসীরা তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভার্ত করে দেয়। এসময় রাজারহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং দৈনিক কুড়িগ্রাম খবরের স্টাফ রিপোর্টার আসাদুজ্জামান আসাদের উপজেলাস্থ অফিসে সশ্বস্ত্র হামলা চালিয়ে অফিসের কম্পিউটার মনিটর ও আসবাবপত্র ভাংচুর করে এবং একটি সিপিইউ ও ড্রয়ার ভেঙ্গে ১২ হাজার টাকার একটি ডিজিটাল ক্যামেরা লুট করে নিয়ে যায়। এ ঘটনায় ১৪ এপ্রিল/১১ইং রাতে রাজারহাট থানায় একটি মামলা দায়ের করা হয়।

তাই দিনটি উদযাপন উপলক্ষে রাজারহাট উপজেলার সাংবাদিকরা দিনবাপী কমসূচী ঘোষনা করেছে। এ উপলক্ষে সকালে উপজেলার সাংবাদিকদের কালো ব্যাচ ধারন, র‌্যালী ও প্রতিবাদ সভা  অনুষ্ঠিত হবে।আজ থেকে বান্দরবানে
Ruby