বুধবার, ২৫ জানুয়ারী, ২০১২

নাটোরের সাথে উত্তরাঞ্চলের সরাসরি বাস চলাচল বন্ধ


বাঘা নিউজ ডটকম, আকতার হোসেন অপূর্ব, নাটোর প্রতিনিধি :: বাস মালিক সমিতির দ্বন্দ্বের কারণে বুধবার সকাল থেকে নাটোরের সাথে বগুড়া,রংপুর ও সৈয়দপুর সহ উত্তরাঞ্চলের কয়েকটি জেলার সরাসরি বাস চলাচল বন্ধ হয়ে গেছে। এতে সাধারন যাত্রিদের পড়তে হয়েছে চরম দূর্ভোগে।
    নাটোর বাস মালিক সমিতি সুত্রে জানা য়ায়, মঙ্গলবার নাটোর বাস মালিক সমিতির কয়েকটি বাস সৈয়দপুর ও রংপুরের মধ্যে চলাচলে বাধা দিয়ে ফিরিয়ে দেয়া হয়। এনিয়ে মালিক সমিতির মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হলে বগুড়া,রংপুর, সৈয়দপুর ও দিনাজপুর সহ উত্তরাঞ্চলের সবক’টি জেলার সাথে নাটোরের সরাসরি বাস চলাচল সকাল থেকে বন্ধ হয়ে যায়। নাটোর মালিক সমিতির সকল বাস জেলার শেষ সীমানা পর্যন্ত এবং উত্তরাঞ্চলের জেলা গুলো থেকে ছেড়ে আসা বাস বগুড়ার শেষ সীমানা পর্যন্ত চলাচল করছে। এতে দুরপাল¬ার যাত্রিদের দুর্ভোগের মুখে পড়তে হচ্ছে।
    নাটোর মালিক সমিতির কর্মকর্তা ও বাস মালিক মজিবর রহমান জানান,নাটোর মালিক সমিতির চেইনে চলাচলকারী ‘সামির চয়েস’ গাড়ি মঙ্গলবার সৈয়দপুরে গেলে সেখানকার মালিক সমিতি গাড়িটি নাটোরে ফেরত পাঠায়। এছাড়া ইতোপুর্বে দিনাজপুর মালিক সমিতি  পঞ্চগড় ও দিনাজপুরের মধ্যে চলাচলকারী নাটোরের তুহিন ও গাংচিল পরিবহন চলাচল বন্ধ করে দেয়। এ অবস্থায় নাটোর মালিক সমিতি সমঝোতার চেষ্টা করে বিফল হলে বুধবার সকাল থেকে বগুড়া,রংপুর,সৈয়দপুর ও দিনাজপুর সহ উত্তরাঞ্চলের গাড়িগুলিকে নাটোর আসা বন্ধ করে দেয়। ফলে বুধবার থেকে ওই সকল জেলাগুলির সঙ্গে নাটোরের সরাসরি বাস চলাচল বন্ধ হয়ে যায়।
এব্যাপারে নাটোর পুলিশ সুপার কাইয়ুমুজ্জামান খানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, নাটোরের মালিক সমিতির সঙ্গে আলোচনা হয়েছে। আশা করা হচ্ছে অতি শিঘ্রই এই অচলাবস্থার অবসান হবে।
Ruby