শনিবার, ২৮ জানুয়ারী, ২০১২

রবিবার থেকে রুয়েটে ১ম বর্ষের ক্লাশ শুরু

রাবি প্রতিনিধিঃ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)এ ২০১১-১২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ক্লাশ শুরু হবে ২৯ জানুয়ারী রবিবার থেকে। সকাল ৮টা থেকে প্রতিটি বিভাগের ক্লাশ শুরু হবে। শিক্ষার্থীদের নিজ দায়িত্বে স্ব স্ব বিভাগ থেকে ক্লাশ রুটিন জেনে নিতে হবে। ক্লাশ শুরু হওয়ার দুই সপ্তাহের মধ্যে কোন ছাত্র-ছাত্রী ক্লাশে উপস্থিত হতে ব্যর্থ হলে তার ভর্তি বাতিল বলে গণ্য হবে।
এদিকে প্রথম বর্ষে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নিয়ম নীতি ও কোর্স ক্যারিকুলাম সম্পর্কে ধারণা দেয়ার জন্য শনিবার ওরিয়েন্টেশন সভা অত্যন্ত সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। রুয়েট অডিটোরিয়ামে অনুষ্ঠিত এই ওরিয়েন্টেশন সভায় প্রতিটি বিভাগে ভতিকৃত ছাত্র-ছাত্রী এবং তাদের অবিভাবকগণ অংশগ্রহণ করেন।
ওরিয়েন্টেশন সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. সিরাজুল করিম চৌধুরী বলেন, নানা প্রতিকুলতা থাকার পরেও গত বছরের চেয়ে এবার অনেক আগে প্রথম বর্ষের ক্লাশ শুরু করা সম্ভব হয়েছে। ফলে স্বাভাবিকভাবেই রুয়েট সেশনজট মুক্ত থাকবে। আগামী শিক্ষা বর্ষ থেকে আরো বেশী সংখ্যক ছাত্র-ছাত্রীকে রুয়েটে ভর্তি করা হবে বলেও তিনি ঘোষণা দেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ মর্ত্তুজা আলী, ইলেকট্রনিক এন্ড ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. রফিকুল ইসলাম শেখ, ইন্ডিষ্ট্রিয়াল প্রডাক্টশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. মো: মোশারফ হোসেন। অনুষ্ঠানটি সভাপতিত্ব ও পরিচালনা করেন যথাক্রমে ছাত্রকল্যাণ পরিচালক ড. মোঃ শামীমুর রহমান ও পুরকৌশল বিভাগের প্রধান প্রফেসর ইকবাল মতিন।
উল্লেখ্য, রুয়েটের হলসমূহে স্থানাভাবের কারণে ২০১১-১২ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ছাত্র-ছাত্রীদের আবাসন সুবিধা দেয়া আপাতত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষে সম্ভব নয়। এমতাবস্থায় ১ম বর্ষের সকল বিভাগের ছাত্র-ছাত্রীদের থাকা ও খাওয়ার ব্যবস্থা নিজ দায়িত্বে করতে হবে।














Ruby