বুধবার, ২৫ জানুয়ারী, ২০১২

বাংলাদেশ শিক্ষক সমিতির তানোর শাখার শিক্ষক সমাবেশে -ফারুক চৌধুরী এমপি শিক্ষকরাই পারে বরেন্দ্র অঞ্চলের নতুন প্রজন্মকে সুশিক্ষায় সঠিক আলোর পথ দেখাতে হবে

প্রেস বিজ্ঞপ্তিঃ গতকাল বুধবার রাজশাহীর তানোর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বাংলাদেশ শিক্ষক সমিতি তানোর শাখার শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় রাজশাহী জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও রাজশাহী-১(তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী বলেছেন, বরেন্দ্র অঞ্চলের পিছিয়ে পড়া নতুন প্রজন্মকে সুশিক্ষায় সঠিক পথের আলো দেখাতে পারে শিক্ষকরা। এই পিছিয়ে পড়া জনপদের নতুন প্রজন্মকে সুশিক্ষায় গড়ে তুলে সঠিক আলোর পথের দিকে আমাদের নিয়ে যেতে হবে। সেই আলোর পথে নিয়ে যাওয়ার জন্য শিক্ষকদের পাঠদানে আরো মনোযোগি হতে হবে। তিনি বলেন, সেকায়েফ প্রকল্পের মাধ্যমে বরেন্দ্র অঞ্চলের শিক্ষার উন্নয়নে শুধু গোদাগাড়ী ও তানোর উপজেলার মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে বিশেষ উপ-বৃত্তি প্রদান করা হচ্ছে। এই প্রকল্পে সরকারের ৫ বছরে ১০০ কোটি টাকা ব্যয় হবে। বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে বছরের প্রথম দিন থেকেই প্রথম শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রীদের হাতে বিনামূল্যে বই তুলে দিয়েছে।
বাংলাদেশ শিক্ষক সমিতি তানোর শাখার সভাপতি মজিবর রহমানের সভাপতিত্বে মহাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ শিক্ষক সমিতি রাজশাহী শাখার সাধারন সম্পাদক আব্দুল বারী,  তানোর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মুন্ডুমালা পৌরসভার মেয়র গোলাম রাব্বানী, সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, তানোর উপজেলা চেয়ারম্যান এমরান আলী মোল্লা প্রমূখ।
Ruby