শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০১২

গোপালগঞ্জের কাশিয়ানীতে একটি নিরীহ পরিবারের উপর বার বার হামলা

বিশেষ প্রতিনিধি, গোপালগঞ্জ থেকেঃ গোপালগঞ্জ কাশিয়াণী উপজেলার বলুগ্রামে প্রতিবেশীদের হামলায় একটি অসহায় পরিবারের গ্রাম ছেড়ে পালানো ছাড়া তাদের সামনে আর কোন পথ নেই। হামলাকারীরা একের পর এক মারপিট, লুটপাট, জায়গা-জমি দখল করে ওই গ্রামের মৃত ইসমাইল মুন্সীর ছেলে মনির মুন্সী ও তার ভাইদের গ্রামছাড়া করে তাদের বসতবাড়ী জোর পুর্বক দখল করতে উঠেপড়ে লেগেছে। এলাকায় বার বার শালিশ-বিচার বসার পরও সমাধান না পেয়ে পুলিশে অভিযোগ করেও ফল পাচ্ছেনা ভূক্তভোগী মনির মুন্সী ও তার ভাইয়েরা। এ কারনে প্রতিবেশীরা সম্প্রতি মনির মুন্সীর বড় ভাই ফারুক মুন্সীকে শনিবার দুপুরে বেধড়ক পিটিয়ে হাত ভেঙ্গে কয়েক টুকরো করে দিয়েছে। তাকে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ফারুক মুন্সী জানান, তাদের প্রতিবেশী মৃত-হামিদ মুন্সীর ছেলে মিকাইল মুন্সী, রুহুল মুন্সী, ছিদ্দিক মুন্সী দীর্ঘদিন ধরে তাদেরকে একের পর এক অত্যাচার-নির্যাতন করে আসছে। তারা বাড়ির গাছ থেকে জোরপূর্বক ফলমুলসহ ভিবিন্ন জিনিস লুট করে নিয়ে যায়। তাদের লুট-পাটে বাধা দিতে গিয়ে বেধড়ক মারপিট, এলাকাছাড়া হওয়া  ও হত্যার হুমকীর সম্মূখীন হয়েছেন তিনি। গত শনিবার দুপুরে তিনি জমি পরিষ্কার করে বাড়ির উঠানে বিশ্রাম নিচ্ছিলেন। আকষ্মিকভাবে মিকাইল মুন্সী, রুহুল মুন্সী, আহাদ আলী মুন্সী ও তাদের স্ত্রীরা এলোপাতাড়ি পিটিয়ে হাত ভেঙ্গে দেয়।
এসব বিষয় নিয়ে ওই এলাকার মুরব্বী শামচু খোন্দকার, হারুন শেখ, টিপু মুন্সী, বাচ্চু মৃধা, ইছাহাক মুন্সী, আলী হায়দার খোন্দকারসহ আরো অনেকের সাথে কথা হলে তারা জানান, এলাকার অসংখ্য ব্যাক্তি ও ইউপি চেয়ারম্যানদের উপস্থিতিতে ওই দুই
পক্ষের বিরোধ নিয়ে একাধিকবার শালিশ করেছে। মিকাইল মুন্সী শালিশীতে বসে শালিশ মানলেও পরবর্তীতে আর তা মানেননি।
তারা মিকাইল মুন্সী ও তার ভাইদের সন্ত্রাসী আখ্যায়িত করে আরো জানান, মিকাইল আমাদের নিয়ন্ত্রনের বাইরে, সে এলাকার মুরব্বীদের কোন সিদ্ধান্ত মানেনা, তার ব্যবহার দুঃখ-জনক।

Ruby