শনিবার, ২৮ জানুয়ারী, ২০১২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দু’দুবারের প্রতিশ্র“তি মধুমতি নদীর ওপর কালনা সেতু এখনও পর্যন্ত কেন বাস্তবায়ন হয়নি সেটাই অবাক বিষয়। ---যোগাযোগ মন্ত্রী

সুজয় কুমার বক্সী ( জয়) নড়াইল  প্রতিনিধিঃ যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের এম পি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দু’দুবারের প্রতিশ্র“তি মধুমতি নদীর ওপর কালনা সেতু এখনও পর্যন্ত কেন বাস্তবায়ন হয়নি সেটাই অবাক বিষয়। প্রধানমন্ত্রী নিজেই নড়াইলের জনসভায় দু’বার এ সেতু নির্মানের প্রতিশ্র“তি দিয়েছিলেন। অনতিবিলম্বে এ সেতু নির্মাণ প্রক্রিয়া শুরুর জন্য সড়ক ও জনপদ বিভাগের চিফ ইঞ্জিনিয়কে দায়িত্ব দেন। শনিবার(২৮ জানুয়ারী)বিকেলে তিনি যশোর থেকে সড়কপথে নড়াইল-লোহাগড়া সড়ক পরিদর্শনকালে নড়াইল সার্কিট হাউসে সাংবাদিকদের সাথে এক মতবিনিময়ে এ কথা বলেছেন।    তিনি পদ্মা সেতুর ব্যাপারে দৃঢ়তার সাথে বললেন, কিভাবে হবে,কে ফান্ড দিবে তা শোনার দরকার নেই অচিরেই পদ্মা সেতু নামক সোনার হরিণের দেখা মিলবে। তিনি আরও বলেন, দ্বিতীয় পদ্মা সেতুর টেন্ডার প্রক্রিয়া এগিয়ে যাচ্ছে। এসময় তার সাথে উপস্থিত ছিলেন,নড়াইল-২ আসনের এমপি এস কে আবু বাকের,জেলা প্রশাসক মোঃ জহুরুল হক,জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট সুভাস চন্দ্র বোস,সাধারন সম্পাদক মোহাম্মদ আলী,সড়ক ও জনপদ বিভাগের চিফ ইঞ্জিনিয়র মোঃ আমিনুর রহমান লস্কর,জেলা আওয়ামীলীগের নেতা সিদ্দিক আহমেদ,সদর উপজেলা চেয়ারম্যান শরীফ হুমায়ুন কবির প্রমুখ। 
      এদিকে  লোহাগড়ার কালনা ফেরীঘাঁটে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত  পথসভায় যোগাযোগ মন্ত্রী তার সংক্ষিপ্ত বক্তব্যে একই কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুন্সী আলাউদ্দিন,সাধারন সম্পাদক ও লোহাগড়া উপজেলা চেয়ারম্যান এসএমএ হান্নান রুনু প্রমুখ। পরে তিনি কালনা ফেরী পার হয়ে পদ্মা সেতুর জাজিরা পয়েন্টে সেতুর বিভিন্ন প্রস্তুতিমূলক কাজ দেখার উদ্দেশ্যে সড়ক পথে  রওনা হন।
     উলে¬খ্য, নড়াইলসহ দক্ষিন-পশ্চিমাঞ্চলের প্রাণের দাবি মধুমতি নদীর ওপর কালনা সেতু নির্মানের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন সংগ্রাম করে আসছে। 






























Ruby