বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০১২

সাগর সারোয়ার ও মেহরুন রুনির হত্যাকান্ডের প্রতিবাদে ও দোষীদের গ্রেপ্তারের দাবীতে গোপালগঞ্জে মানববন্ধন, মৌন মিছিল ও পথাসভা অনুষ্ঠিত


বাদল সাহা, গোপালগঞ্জ থেকে :: বেসরকারী টিভি চ্যানেল মাছরাঙ্গা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ার ও এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহরুন রুনির হত্যাকান্ডের প্রতিবাদে ও দোষীদের গ্রেপ্তারের দাবীতে গোপালগঞ্জে মানববন্ধন, মৌন মিছিল ও পথাসভা অনুষ্ঠিত হয়েছে। প্রেসক্লাবের আয়োজনে এ সকল কর্মসূচী পারন করে জেলার কর্মরত সাংবাদিকেরা।

আজ বুধবার দুপুরে শহরের বঙ্গবন্ধু সড়কের প্রেসক্লাবের সামনে হাতে হাত ধরে প্রায় ঘন্টাব্যাপী এ মানব বন্ধন কর্মসূচী পালন করা হয়। পরে প্রেসক্লাব চত্ত্বর থেকে একটি মৌন মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা আইনজীবী বার সমিতির সামনে এসে শেষ হয়। পরে প্রেসক্লাব চত্ত্বরে এক পথসভা অনুষ্ঠিত হয়। পত সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সভাপতি শেখ মাসুদুর রহমান, মহাসচিব সৈয়দ মুরাদুল ইসলাম, এনটিভি ও আমার দেশের মাহবুব হোসেন সারমাত, মাছরাঙ্গা টিভির মোর্শেদায়ন নিশান, একুশে টিভি বাদল সাহা  প্রমুখ।

এসময় এ মানববন্ধনে পৌর চেয়ারম্যান রেজাউল হক সিকদার রাজু, দিগন্ত টিভি ও বাংলাদেশ প্রতিদিনের আমিনূল হাসান শাহীন, যুগান্তরের এস,এম হুমায়ূন কবীর, চ্যানেল আই ও মানব জমিনের আসাদুজ্জামান বাবুল, সমকাল ও বাংলা ভিশনের মনোজ সাহা,
এটিএন বাংলার চৌধুরী হাসান মাহমুদ, ভোরের কাগজ ও দেশ টিভির সলিল বিশ্বাস মিঠু, দৈনিক গন জাগরনের আনিসুর রহমান কাজল, বৈশাখী টিভির শেখ মোস্তফা জামান এবং সময় টিভির আমির হামজাসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক ও বিভিন্ন স্তরের সাধারণ মানুষ একাত্মা ঘোষনা করে উপস্থিত ছিলেন।

পথসভায় বক্তরা বলেন, পথসভায় বক্তরা এ হত্যাকান্ডের ১১দিন পর হলেও পুলিশ প্রশাসন হত্যাকান্ডের রহস্য ও দোষীদের খুঁজে বের করতে না পারায় ক্ষোভ প্রকাশ করেন। অবিলম্বে সাগর সারোয়ার ও মেহরুন রুনির হত্যাকারীসহ দেশের সকল সাংবাদিকের হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানায়। বক্তরা আরো বলেন, দেশে আজ বারবার সাংবাদিকদের উপর হামলা ও হত্যা করা হচ্ছে। কিন্তু এর কোন সুষ্ঠ বিচার হয় না। দেশের কোন সকল সাংবাদিকদের নিরাপত্তা নেই। তারা সাংবাদিকেদরে নিরাপত্তার দাবী জানায়। এদিকে, গোপালগঞ্জ রিপোটার্স ফোরামের উদ্যোগে অস্থায়ী কার্যালয়ে হত্যাকান্ডের প্রতিবাদ এক সভা অনুষ্ঠিত হয়। 

গোপালগঞ্জে পৃথক স্থানে অভিযানে ফেন্সিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার,একজনের এক বছরের কারাদন্ড 

বাদল সাহা, গোপালগঞ্জ :: গোপালগঞ্জে পৃথক স্থানে অভিযান চালিয়ে ফেন্সিডিল ও গাঁজাসহ ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে আইন শৃংখলা রকাষাকবারী বাহিনী। আজ বুধবার সকালে ও মঙ্গলবার রাতে সদর উপজেলা ও কোটালীপাড়ায় এসক অভিযান চালায় তারা। এরমধ্যে কোটালীপাড়ায় এক মাদক ব্যবসায়ীকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।
 গোয়েন্দা পুলিশ (ডিবি) জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ডিবির উপ-পরিদর্শক মোয়াজ্জেম হোসেনর নেতৃত্বে একদল ডিবি পুলিশ গোপালগঞ্জ শহরের এলজিইডি অফিসর পাশে অভিযান চালিয়ে ১০৯ বোতল ফেন্সিডিলসহ উথান সাপুরিয়া (৩৩), আয়নাল হোসেন সাপুরিয়া (৩২), ববিতা বেগম (৩০), সেলেনা বেগমকে (২৮) গ্রেপ্তার করে। এব্যাপারে সদর থানায় মাদক দ্রব্য আইনে একটি মামরা দায়ের করা হয়েছে। 

অপরদিকে, কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ (প্রশাসন) মোঃ তোতা মিয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে উপ-পরিদর্শক সুমন ভক্তের নেতৃত্বে একদল পুলিশ রাতে উপজেলার টুপরিয়া গ্রামের হেমায়েত মার্কেটের পিছনের বালুর মাঠে অভিযান চালায়। এসময় ওই মাঠ থেকে গাঁজাসহ সামিউল শেখকে গ্রেফতার করে পুলিশ। পরে রাতে আটককৃতকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুল হাসান স্বাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আটককৃতকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। সাজাপ্রাপ্ত আসামীকে আজ বুধবার সকালে গোপালগঞ্জ জেলা কারাগারে প্রেরন করা হয়েছে। সাজাপ্রাপ্ত সামিউল শেখ উপজেলার কান্দি (আমবাড়ী) গ্রামের আবুল কালাম শেখের ছেলে। 

Ruby