শুক্রবার, ১০ ফেব্রুয়ারী, ২০১২

রাজশাহীতে নারীদের লিডার্সশীপ ট্রেনিং শুরু

undefinedবাঘা নিউজ ডটকম, :: নারীদের সমস্যাগুলো নারীদের চোখে ও দৃষ্টিভঙ্গিতে দেখতে হবে এবং নারীদেরই তাদের আর্থ-সামাজিক সমস্যাগুলো সমাধানে এগিয়ে আসতে হবে। এর জন্য নারীদের দক্ষ ও সক্ষম নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে এবং তাদের নেতৃত্বের বিকাশ ঘটাতে হবে।
বৃহস্পতিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শুরু হওয়া নারীদের লিডার্সশীপ ট্রেনিং কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এ অভিমত ব্যক্ত করেছেন বক্তারা। জ্ঞানচর্চা কেন্দ্র সিসিডি বাংলাদেশ আয়োজিত প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মুহাম্মদ মিজানউদ্দীন। বিশেষ অতিথি ছিলেন মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক মাহবুবা কানিজ কেয়া এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক শাতিল সিরাজ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রেডিও পদ্মা’র চীফ কো-অর্ডিনেটর মিডিয়া ব্যক্তিত্ব জি এম মুরতুজা।
ব্রিটিশ কাউন্সিলের সহায়তায় আয়োজিত এই প্রশিক্ষণ কোর্সে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩০ জন উদ্যোমী ও সম্ভাবনাময় ছাত্রী অংশ নিচ্ছে। রা:বি ডীনস কমপ্লেক্সেও কনফারেন্স রুমে অনুষ্ঠিত এই প্রশিক্ষণ পরিচালনা করছে সিসিডি ও রেডিও পদ্মা’র কো-অর্ডিনেটর গোলাম রাব্বানী এবং এ্যাকটিভ সিটিজেন ফ্যাসিলিয়েটেটর আয়শা সিদ্দীকা অনু, হাসান রাজিব, আকতারুজ্জামান টিটন, মোশারফ হোসেন ও সোহরাব হোসেন। সহায়তায় রয়েছে সিসিডি’র অর্গানাইজার সাজ্জাদ কবির সতেজ, মোহাম্মদ মাসুম, মৌসুমী আক্তার ও ফারিয়া মঞ্জিলা। এই প্রশিক্ষণ কোর্সের মিডিয়া পার্টনার হচ্ছে দেশের প্রথম কমিউনিটি বেতার রেডিও পদ্মা (৯৯.২এফএম)।
Ruby