বৃহস্পতিবার, ২৯ মার্চ, ২০১২

সোনাতলা সরকারি নাজির আখতার কলেজে এইচ,এস,সি পরীক্ষার্থীদের নিকট থেকে প্রবেশপত্রের জন্য টাকা নেওয়ার অভিযোগ

জ্যোতি, গাবতলী ও সোনাতলা (বগুড়া) থেকে :: বগুড়ার সোনাতলায় সরকারি নাজির আখতার কলেজে এইচ,এস,সি পরীক্ষার্থীদের নিকট থেকে কোন উৎস ছাড়াই রশিদ দিয়ে প্রবেশপত্রের জন্য একশ টাকা করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।
 আগামী ১লা এপ্রিল রবিবার থেকে  গোটা দেশ ব্যাপী এইচ,এস,সি পরীক্ষা শুরু হবে। সোনাতলায় সরকারি নাজির আখতার কলেজের পরীক্ষার্থী শারমিন আক্তার, মেহেদী হাসান, মেজবাউল করিম সহ অনেকে জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার কলেজের ছাত্র/ছাত্রীরা পরীক্ষার প্রবেশপত্র নিতে কলেজে গেলে কলেজের অফিস সহকারি আছির উদ্দিন মন্ডল প্রবেশপত্র নিতে একশত টাকা দাবী করে এবং রশিদ দিয়ে একশত টাকা করে নিয়ে পরীক্ষার্থীদের প্রবেশপত্র দেওয়া হয়। তবে প্রবেশপত্র দিতে টাকা কিসের জন্য নেওয়া হলো তা রশিদে উল্লেখ করা হয়নি। অন্য কোন কলেজে প্রবেশ পত্রের জন্য টাকা নেওয়া হয়নি জানার পর পরীক্ষার্থীরা কলেজে অধ্যক্ষের কক্ষে প্রবেশ করে এর প্রতিবাদ জানান। এসময় সোনাতলায় সরকারি নাজির আখতার কলেজের ছাত্র/ছাত্রীদের মধ্যে উত্তেজনা দেখা দিলে কলেজ কর্তৃপক্ষ টাকা ফেরত দেওয়ার ঘোষনা দেন।
সরকারি নাজির আখতার কলেজে অফিস সহকারি পদ শূন্য থাকার কারণে কলেজের এমএলএসএস (পিয়ন) আছির উদ্দিন মন্ডলকে কলেজ কর্তৃপক্ষ অফিস সহকারি পদের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়। তার মাধ্যমে কলেজ কর্তৃপক্ষ বিভিন্ন অজুহাতে অর্থ নেয় বলে ছাত্র/ছাত্রীরা জানান। ছাত্র/ছাত্রীদের অভিযোগ শুধু প্রবেশপত্র দিতেই নয়, ১২৫০ টাকার ফরম পূরণ করতে হয়েছিল তাদের ২৬২৫ টাকা দিয়ে।
এব্যাপারে সরকারি নাজির আখতার কলেজের অধ্যক্ষ শাইখ নজরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, তাদের না জানিয়ে রশিদ দিয়ে টাকা নেওয়া হয়েছে। ছাত্র/ছাত্রীদের অভিযোগ পাওয়ার পর অফিস সহকারির দায়িত্ব দেওয়া আছির উদ্দিন মন্ডলকে অতিরিক্ত দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ছাত্র/ছাত্রীদের নিকট থেকে নেওয়া টাকা ফেরত দেওয়া হচ্ছে বলে জানান তিনি।
উল্লেখ্য, সোনাতলা সরকারি নাজির আখতার কলেজ থেকে এ বছর ৩১৯ জন ছাত্র/ছাত্রী এইচ,এস,সি পরীক্ষায় অংশ গ্রহণ করছে। 
Ruby