সোমবার, ১৬ এপ্রিল, ২০১২

ক্রীড়াঙ্গনে বিরল অবদানের স্বীকৃতি স্বরুপ আ.জ ম নাছির উদ্দিনকে সংবর্ধনা দিলেন আবাহনী সংঘ

জীবন কৃষ্ণদেবনাথ, চট্টগ্রাম ব্যুরো :: ক্রীড়াঙ্গনে বিরল অবদানের স্বীকৃতি স্বরুপ সিজেকেএস এর সাধারণ সম্পাদক রাজনীতিক আ.জ ম নাছির উদ্দিনকে সংবর্ধনা প্রদান করে দেওয়ান বাজার আবাহনী সংঘ। গত  রবিবার রাতে সিরাজদৌল্লাহ রোড়স্থ হাফিজ পার্কে বর্ষবরণ ও এ সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলম এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র এম মনজুর আলম বলেন নেতৃত্ব খোদাই দান। যেন তেন ভাবে নেতৃত্ব আসে না। কঠোর অনুশীলন,ধৈর্য,সাহসিকতা, নৈতিক চরিত্রের অধিকারী সর্বোপুরি সমাজের প্রতি নিজের জীবনকে উৎসর্গ করতে  হয়। আজকের সংবর্ধিত ব্যক্তি সেসব গুণে গুণাম্বিত। মেয়র  বলেন জনাব নাসির উদ্দিন সঠিক পথে এগুচ্ছেন । তিনি রাজনীতিক জীবনে অনেক চড়াই উৎরাই পার করেছেন। তারপরেও তিনি রাজনীতিক,সামাজিক এবং ক্রীড়াঙ্গন থেকে এক বিন্দু পরিমাণ পিছপা হন নি। মেয়র এলাকাবাসীর দাবীর কথ্ াউল্লেখ করে বলেন কর্পোরেশন একট্ িসেবামুলক প্রতিষ্টান । সেবাই আমাদের ব্রত। এক্ষেত্রে নগরবাসী এগিয়ে আসলে কর্পোরেশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা দেয়া হবে বলে তিনি উল্লেখ করেন। তিনি বলেন স্বাধীনতার পর আমরা বহুক্ষেত্রে সাফল্য অর্জন করেছি। এই অর্জনকে ধরে রাখতে পারলে দেশ স্বনির্ভরতা অর্জনে সক্ষম হবে। এই প্রসঙ্গে তিনি প্রত্যেককে স্ব^-স্ব অবস্থান থেকে দায়িত্ব পালনের আহবান জানান।

সংবর্ধিত ব্যক্তি আ.জ.ম নাসির উদ্দিন বলেন খেলাধুলা শরীর ও মন দু’ই সুস্থ রাখে। তাই লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায়  নিজেদের সন্তানদের গড়ে তুলতে উপস্থিত মাতৃমন্ডলীর প্রতি আহবান জানান। 

আবাহনী সংঘ দেওয়ানবাজার এর  সভাপতি মোহাম্মদ মনজুরুল আলম মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন। সভাায় অন্যান্যদের মধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মহিলা কাউন্সিলর আনজুমান আরা বেগম,বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা.নাসির উদ্দিন মাহমুদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রিয়াজ হায়দার, গাউছিয়া কমিটি বাংলাদেশের সভাপতি,চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক কমিশনার আলহাজ্ব পেয়ার মোহাম্মদ, আলহাজ্ব আবুল কালাম আজাদ,আলহাজ্ব আবদুল মান্নান,এড.কুতুব উদ্দিন ইসতেফাস,খন্দকার নুরুল ইসলাম,জগন্নাত মিত্র,দিদারুল আলম দিদার, শামসুল আলম,এড.মকুল কান্তি দেব, আব্বাস উদ্দিন ও আবদুল্লাহ আল হারুন প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্টানে আবাহনী সংঘের সাধারণ সম্পাদক সাইফুল আলম স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্টানে সাবেক কমিশনার গাউছিয়া কমিটি বাংলাদেশ এর সভাপতি এবং আবাহনী সংঘের উপদেষ্টা বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব পেয়ার মোহাম্মদকে আজীবন সম্মাননা প্রদান করা হয়। অনুষ্টানে চিত্রাংক প্রতিযোগিতায় বিজয়ী ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়। এরপর এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান অনুষ্টিত হয়।





 
Ruby