রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১২

সরকার যখন দেশের উন্নয়নে এগিয়ে যাচ্ছে তখন বিএনপি-জামাত জোট সরকার ভন্ড রাজনীতির মাধ্যমে গোলমাল করার পায়তারা সৃষ্টি করছে- ফারুক খান

বাদল সাহা, বিশেষ প্রতিনিধি, গোপালগঞ্জ ::  বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী লেঃ কর্নেল (অবঃ) ফারুক খান বলেন, কুচক্রিরা শুধু বঙ্গবন্ধু নয় পুরো পরিবার কে হত্যা করে আমাদের অগ্রগতিকে রোধ করেছে। চন্দনা-বরাশিয়া খালে যে প্রকল্প হয়েছিল তা ৩৭ বছরেরও কর্যকর হয়নি। এ সরকার যখন দেশের উন্নয়নে এগিয়ে যাচ্ছে তখন বিএনপি-জামাত জোট সরকার ভন্ড রাজনীতির মাধ্যমে দেশে আবারো গোলমাল করার পায়তারা সৃষ্টি করছে। বিএনপি-জামাত জোট সরকার যখনই ক্ষমতায় এসেছে এ এলাকার কোন উন্নয়ন করেনি। যুদ্ধপরাধীদের বিচারের মধ্য দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাবে।

আজ শনিবার দুপুরে বৃহত্তর ফরিদপুর জেলার কাশিয়ানী-আলফাডাঙ্গার মধ্য দিয়ে প্রবাহিত চন্দনা-বরাশিয়া নদীর পূণঃ খননের উদ্ধোধনীয় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ৬৫ কোটি টাকা ব্যায়ে ১০৬ কিঃমিঃ নদীপথ পূর্ণ খনন করা হবে। এ প্রকল্প বাস্তবায়িত হলে এলাকার কৃষকদের সেচ সুবিধাসহ দেশীয় মাছের বংশ বিস্তার হবে। এ চন্দনা-বরাশিয়া নদী পথের কাজ ৮০ ভাগ সমাপ্ত হবে মেশিন ও বাকি কাজ সমাপ্ত হবে এলাকার শ্রমজীবী মানুষের দ্বারা। এতে শ্রমজীবি মানুষের কিছুটা হলেও অর্থ উপার্জন হবে। প্রকৃতিক বির্পযয়ের দিক থেকে সবচেয়ে হুমকীর মুখে আছে বাংলাদেশ। এ নদী খনন হলে নৌ-চলাচল বৃদ্ধি এবং সাধারণ মানুষ সুপেয় পানির পাবে।

এ উপলক্ষে শনিবার দুপুরে কাশিয়ানী জি,সি পাইলট বিদ্যালয় মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী আঃ মজিদ মোল্যার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, প্রধান প্রকৌশলী (মধ্য ও পশ্চিমাঞ্চল) ফরিদপুরের জহিরুল ইসলাম, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এম,এম আবুল হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুর রউফ মোল্যা, সাধারণ সম্পাদক মুক্তার হোসেন, কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল লতিফ প্রমুখ। এসময় স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রী ফিতা কেটে চন্দনা-বরাশিয়া নদীর পূণঃ খননের উদ্ধোধন করেন এবং সকালে মুকসুদপুর উপজেলার বিভিন্ন কর্মসূচিতে প্রধান অতিথি হিসাবে অংশ নেন।
Ruby