মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০১২

গোপালগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত


বাদল সাহা, গোপালগঞ্জ থেকে :: গোপালগঞ্জে যথাযোগ্য মর্যাদায় ও বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। মহান শহীদ ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে প্রথম প্রহর রাত ১২টা এক মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথমে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক শেখ ইউসুফ হারুন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার সরদার রোকন-উজ্জামান।

এরপর জেলা আওয়ামীলীগ, পৌরসভা, জেলা পরিষদ, বিএনপি, সরকারী বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় কলেজ ও মহিলা পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক, সামজিক, সাংস্কৃতিক সংগঠনসহ শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। শহীদদের শ্রদ্ধা জানাতে রাত উপেক্ষা করে শহীদ মিনার চত্ত্বরে ভীড় জমায় শিশু, নারী, পুরুষসহ স্বর্বস্তরের সাধারন মানুষ। ফুলে ফুলে ভরে যায় পুরো শহীদ মিনার। এ যেন এক হৃদয় রাঙ্গাণো ভালো বাসা। “আমরা ভাইয়ে রক্তে রাঙ্গানো একুশে ফেব্র“য়ারী.....আমি কি ভুলিতে পারি ” এ গানে খুব ভোরে শহরে বের করা হয় প্রভাত ফেরি। 

এছাড়া জেলার কোটালীপাড়া, টুঙ্গিপাড়া, কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলায় যথাযোগ্য মর্যাদায় ও বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।
Ruby