মঙ্গলবার, ১০ এপ্রিল, ২০১২

নওগাঁয় শিক্ষক সমিতির মিছিল ও স্মারকলিপি প্রদান

আব্বাস আলী, নওগাঁ সদর প্রতিনিধি :: চাকুরী জাতীয় করনের একদফা দাবীতে এবং কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসাবে নওগাঁ জেলা বাংলাদেশ বেসরকারী প্রাথমিক শিক্ষক সমিতির মিছিল, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে।

সোমবার বেলা ১২টার দিকে নওগাঁ মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসক চত্বরে গিয়ে শেষ হয়।

র‌্যালীটির নেতৃত্ব দেন, জেলা শাখার সভাপতি আব্দুর রউফ। মিছিল শেষে জেলা প্রশাসক চত্বরে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যের মধ্যে জেলা শাখার সভাপতি আব্দুর রউফ, সহ-সভাপতি আব্দুল আলীম, সাধারন সম্পাদক মুনজুরুল হাসান, কার্যকরী সদস্য আব্দুল কুদ্দস, নূরুল ইসলাম, সামসুল আলম, আতোয়ার রহমান, শহিদুল ইসলাম, জাহীদুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। বক্তারা বলেন ‘দিনের পর দিন প্রতিটি দ্রব্যের মূল্য বৃদ্ধির কারনে সামান্যতম বেতন দিয়ে দিনাতিপাত করা কষ্টকর হয়ে পড়েছে। সরকার গত ১৫ মে ২০১১ তারিখে বলেছিলেন আগামী বাজেটের আগেই আমাদের চাকুরী সরকারি করা হবে। আমরা আর আশা নিয়ে বাঁচতে চাইনা, আমরা এ কর্মসূচি থেকে কোন সাড়া না পেলে আরো কঠোর আন্দলনের ডাক দেয়া হবে’। এ দিকে শিক্ষক সমিতির এ কর্মশুচির সঙ্গে একাত্বতা প্রকাশ করেছেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল(বাসদ)।

পরে জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের মাধ্যমে প্রধান মন্ত্রী বরাবর স্বারক লিপি প্রদান করা হয়। মিছিলে জেলার প্রায় দেড় সহস্রাধিক শিক্ষক শিক্ষিকা অংশগ্রহন করেণ।#
Ruby